সিলেটের পথে ট্রেন চলাচল স্বাভাবিক

হবিগঞ্জে তেলবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ১৩ ঘণ্টা পর সিলেটের সাথে দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2020, 04:54 AM
Updated : 7 Dec 2020, 06:24 AM

চলাচল স্বাভাবিক হওয়ার পর সোমবার সকালের মধ্যে বেশ কয়েকটি ট্রেন সিলেট থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। এর আগে রাত ১টার দিকে ট্রন চলাচল শুরু হয় বলে জানান শাহজীবাজার স্টেশন মাস্টার মোফাজ্জল হোসেন।

“পুরনো লাইন মেরামত করে সিলেটের সাথে সারা দেশের যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে।”

তবে চলাচল স্বাভাবিক হওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত দুইটি লাইনের মেরামত কাজ চলতে থাকে

রোববার দুপুর ১২টার দিকে মাধবপুর উপজেলার শাহজিবাজার রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

তেলবাহী ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেট যাচ্ছিল। শাহজিবাজার রেলস্টেশন এলাকার কাছাকাছি পৌছানোর পর হঠাৎ ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এ সময় ট্রেনে আগুন ধরে যায় বলেছিলেন মোফাজ্জল হোসেন।

এদিকে, ট্রেন লাইনচ্যুতের ঘটনার কারণ খতিয়ে দেখতে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী সুবক্তগীন।

তিনি জানান, ডিভিশনাল লেভেলে বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট এবং বিভাগীয় প্রধান চিফ মেকানিকাল লেভেলের চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় প্রায় ২শ’ফিট রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। মেরামতের কাজ চলছে।

৩ নম্বর লাইন মেরামত শেষে বিভিন্ন স্টেশনে আটকে পড়া পাঁচটি ট্রেন গন্তব্যের পথে ছেড়েছে জানিয়ে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল-এর প্রধান প্রকৌশলী সুবক্তগীন বলেন, তবে ক্ষতিগ্রস্ত অপর দুইটি লাইনের মেরামত কাজ এখনও চলছে। দুপুরের দিকে মেরামত কাজ শেষ হতে পারে।