গোপালগঞ্জে ১০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা

গোপালগঞ্জে মধুমতী নদীতে ১০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 06:48 PM
Updated : 28 Nov 2020, 06:48 PM

সদর উপজেলার কংশুর পয়েন্ট থেকে বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের উদ্যোগে ও বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতায় শনিবার এ প্রতিযোগিতা হয়। ১০ কিলোমিটার নদী অতিক্রম করে হরিদাসপুরে প্রতিযোগিতা শেষ হয়।

ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাঈফ বি মোল্লা জানান, এটি ছিল ১৭তম জাতীয় বঙ্গবন্ধু দূর পাল্লার সাঁতার প্রতিযোগিতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নাদীর দুই পাড়ে দাঁড়িয়ে মানুষ করতালি দিয়ে প্রতিযোগীদের উৎসাহিত করেন।

প্রতিযোগিতার পুরুষ ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর মো. ফয়সাল আহম্মেদ প্রথম, জুয়েল আহমেদ দ্বিতীয় ও নৌবাহিনীর মো. কাজল মিয়া তৃতীয় হন।

প্রমিলা ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার প্রথম, নৌবাহিনীর জুলি আক্তার দ্বিতীয় ও সেনাবাহিনীর সবুরা খাতুন তৃতীয় হন।

বিকালে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্মৃতি অডিটোরিয়ামে নৌবাহিনী প্রধান বিজয়ীদের পুরস্কার দেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাঈফ বি মোল্লা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, খুলনা নৌ-অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা অনুষ্ঠানে ছিলেন।

সাঈফ বি মোল্লা জানান, গত ২০ নভেম্বর ঢাকায় ১৭তম জাতীয় বঙ্গবন্ধু দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা শুরু হয়। সেখানে পুরুষ ইভেন্টে চূড়ান্ত পর্বে সাতজন আর প্রমিলা ইভেন্টে সাতজনকে বাছাই করা হয়। শনিবার জাতির জনক বঙ্গবন্ধুর জন্মভূমিতে ওই ১৪ জনকে নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা হয়।