সিলেটের পথে ২২ ঘণ্টা পর ট্রেন চালু

মৌলভীবাজারে তেলবাহী ট্রেন দুর্ঘটনায় পড়ার ২২ ঘণ্টা পর ফের সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 05:51 AM
Updated : 8 Nov 2020, 06:58 AM

রোববার পৌনে ১০টার দিকে ট্রেন চলাচলের উপযোগী করে লাইন ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল সহকারী স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন।

শনিবার বেলা ১২টার দিকে শ্রীমঙ্গল সাতগাঁও রেলওয়ের স্টেশেনের অদুরে চাঁনমারী এলাকায় চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা ৯৫১ নম্বর তেলবাহী ট্রেনটির চারটি বগি, একটি পাওয়ারকার এবং পেছনে থাকা একটি সাহায্যকারী ইঞ্জিন লাইনচ্যুত হয়। এ দুর্ঘটনার পর সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

শ্রীমঙ্গলে রেললাইন মেরামত কাজ ও দুর্ঘটনা কবলিত তেলবাহী লরি উদ্ধার শেষে ফের রেল যোগাযোগ শুরু হল।

তবে কালভার্ট মেরামতসহ আরো কিছু কাজ বাকি রয়েছে জানিয়ে শাখাওয়াত হোসেন বলেন, এসব কাজ ট্রেন চলাচল স্বাভাবিক রেখে সম্পন্ন করা হবে।

সরজমিনে দেখা যায়, লরি উল্টে গিয়ে বিপুল পরিমাণ জ্বালানি তেল পড়ে যায়। এ সময় স্থানীয়দের পড়ে যাওয়া তেল সংগ্রহ করতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি খুব দ্রুতগতিতে এসে প্রথমে তেলের লরির চাকা লাইন থেকে বেরিয়ে গিয়ে উল্টে যায়। সাথে সাথে লরিতে থাকা পেট্রোল, ডিজেল ও কেরোসিন পড়তে শুরু করে। স্থানীয়রা নিজস্ব পাত্র নিয়ে তা সংগ্রহ করতে থাকেন।

এ ব্যাপারে মেঘনা পেট্টলিয়ামের ডিভিশনারল ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, এ ঘটনায় তাদের প্রায় এক লাখ ৬০ হাজার লিটার ডিজেল, কেরোসিন ও পেট্রোল তেল পড়ে গেছে।