বাড়ি থেকে শাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 09:05 AM
Updated : 1 Oct 2020, 09:05 AM

বগুড়া সদরের নামুজা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মথুরা গ্রামে নিজ বাড়ির বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় বৃহস্পতিবার ভোরে আছিয়া আক্তারের লাশ উদ্ধার রা হয় বলে বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবির জানান।

আছিয়া মথুরা গ্রামের জালাল উদ্দিনের মেয়ে এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

আছিয়ার বড় ভাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোহাম্মদ আলামিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি ও আমার দুই ছোট বোন এক রুমে দুটি বিছানায় ঘুমাতাম।রাতে পড়া শেষে আছিয়া ১০টার দিকে ঘুমিয়ে পড়ে। আমি রাত ১টার দিকে ঘুমাই। ভোরে মায়ের চিৎকারে ঘুম ভেঙে আছিয়ার ঝুলন্ত লাশ দেখতে পাই।”

আলামিনের ভাষ্য, এলাকায় এক ছেলের সঙ্গে আছিয়ার প্রেমের সম্পর্ক ছিল। প্রেমঘটিত বিষয় নিয়ে মান-অভিমানে সে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ওসি বলেন, “আছিয়া কিছুদিন থেকে মানসিকভাবে ভারসাম্যহীন ছিল বলে জানা গেছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা বলেন, “মেয়েটির পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। প্রেমের সম্পর্কের জের ধরে আছিয়া আত্মহত্যা করেছে বলে পরিবার থেকে জানানো হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল বলেন, “ঘটনাটি অত্যন্ত দুঃখজনক; আমরা খোঁজখবর নিচ্ছি। পুলিশ ঘটনাটি তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করবে।”

এর আগে গত ৫ অগাস্ট বাংলা বিভাগের ২০১৮-১৯ বর্ষের আরেক শিক্ষার্থী তুরাবী বিনতে হকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।