টর্নেডো: আত্রাইয়ে ২ শতাধিক পরিবার খোলা আকাশের নিচে

নওগাঁর আত্রাইয়ে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ শতাধিক পরিবারের ঠাঁই হয়েছে বৃষ্টিতে খোলা আকাশের নিচে।এছাড়া ওই দুটি গ্রামে বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2020, 10:03 AM
Updated : 24 Sept 2020, 01:14 PM

আত্রাইয় উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে মঙ্গলবার রাতের কয়েক মিনিটের এ ঝড়ে বিদ্যুতের পাঁচটি খুঁটি উপড়ে যায়।

গাছপালা ও দেয়াল চাপা পড়ে শিশুসহ আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধ ও বৃহস্পতিবার দুই গ্রামে ৩৪০ পরিবারে শুকনো খাবার বিতরণ করেছে আত্রাই উপজেলা প্রশাসন।

আত্রাই উপজেলার পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান আফসার আলী প্রামাণিক বৃহস্পতিবার বলেন, “আমি সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং টর্নেডোর কারণে দুই গ্রামের দুইশ’র বেশি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে।”

পাঁচুপুর ইউনিয়ন পরিষদের সদস্য মাহবুবুল আলম বলেন, তিন দিন ধরে জগদাস গ্রামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এরমধ্যে আবার বাড়িঘর ভেঙে যাওয়ায় খোলা আকাশের নিচে থাকা পরিবারগুলোকে বৃষ্টির কারণে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে।

ক্ষতিগ্রস্থদের সহায়তার বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম বলেন, “হঠাৎ করেই টর্নেডোর আঘাতে উপজেলার ইসলামগাতিও জগদাশ গ্রামের প্রায় দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে। এমন অনেক পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছেন।”

“প্রাথমিক ভাবে বুধবার জগদাস গ্রামে ৯০ টি ক্ষতিগ্রস্থদের শুকনা খাবার দেওয়া হয়েছে এবং বৃহস্পতিবার ইসলামগাতি ২৫০ পরিবারে শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।একইসাথে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকাও প্রস্তুত করা হচ্ছে।”

তালিকা শেষে ক্ষতিগ্রস্থদের গৃহ নির্মাণেরও জন্য টিন ,অর্থসহ অন্যান্য উপকরণ সহায়তাপ্রদান করা হবে বলেও আশ্বাস দেন তিনি।