‘মেয়ের কোল ভরিয়ে দিতে’ হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার

নিজের ‘মেয়ের কোল ভরে দিতে’ ফরিদপুরে হাসপাতাল থেকে চুরি যাওয়া এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 03:35 PM
Updated : 21 Sept 2020, 03:35 PM

সোমবার সকাল ১১টার দিকে সদরপুর উপজেলার ঠেঙ্গামারী থেকে উদ্ধার করে দুপুরে নবজাতকটির মা আকলিমা বেগমের কাছে ফিরিয়ে দেয় পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে। 

তারা হলেন, ফরিদপুরের সদরপুর উপজেলার ঠেঙ্গামারী গ্রামের ইসমাইল মোল্লার স্ত্রী নাজমা বেগম (৫০) এবং তার মেয়ে ফরিদপুর সদরের নিখুর্দী গ্রামের লাবনী বেগম (২২)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতয়ালী থানার ওসি মোরশেদ আলম বলেন, “নিজের মেয়ের কোল ভরিয়ে দেওয়ার জন্য আকলিমার শিশুকে চুরি করেছিলেন নাজমা বেগম।”

তিনি জানান, ১৮ সেপ্টেম্বর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন সন্তান সম্ভাবা আকলিমা বেগম (২২)।

মাদারীপুর জেলার সদর উপজেলার সৈয়দ নূর শিরখাড়া গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী রুবেল মুন্সীর স্ত্রী আকলিমা গত রোববার অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন। অস্ত্রোপচারের পর নবজাতকসহ আকলিমাকে হাসপাতালের লেবার ওয়ার্ডে রাখা হয়।

ওই দিনই সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে আন্না বেগম (২৪) নামের আরেক জনের সন্তানের জন্ম হয়। তবে অসুস্থ হয়ে পড়লে শিশুটিকে ফরিদপুর ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে নেওয়া হয়। সেখানে শিশুটি মারা যায়।

এদিকে, গত রোববার রাত সাড়ে ৩টার দিকে মৃত শিশুটির নানি নাজমা বেগম আকলিমার শিশুটিকে চুরি করে প্রথমে ফরিদপুর সদরের নিখুর্দী গ্রামে অপর মেয়ে লাবনী বেগমের (২২) বাড়িতে রাখেন। পরে তাকে সদরপুরে ঠেঙ্গামারীতে নিজের বাড়িতে নিয়ে যান নাজমা বলে জানায় এই পুলিশ কর্মকর্তা।

ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) প্রবীর রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে নিখুর্দী এবং পরে ঠেঙ্গামারী গ্রামে অভিযান চালিয়ে গত সোমবার বেলা ১১টার দিকে নাজমা বেগমের বাড়ি থেকে উদ্ধার করা হয় চুরি যাওয়া শিশুকে। 

এ ঘটনায় জড়িত সন্দেহে নাজমা বেগম ও তার এক মেয়ে লাবনী বেগমকে আটক করে পুলিশ। শিশু চুরির অভিযোগে মামলার প্রস্তুতি চলছে।