সাতক্ষীরায় ‘বখাটের অত্যাচারে আত্মহত্যা’ কিশোরীর

সাতক্ষীরায় ‘বখাটের অত্যাচারে এক কিশোরী আত্মহত্যা’ করেছে, যে বিষয়ে পরিবার আগেই থানায় অভিযোগ দিলেও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 02:12 PM
Updated : 9 Sept 2020, 02:12 PM

তালা থানার ওসি মেহেদী রাসেল বলেন, “বুধবার দুপুরে তালা উপজেলার কলাগাছি গ্রামে বিউটি মণ্ডল নামে এই কিশোরী ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহননে প্রাণ দেয়।”

বিউটি ওই গ্রামের নিতাই মণ্ডলের মেয়ে। এবার এসএসসি পাস করেছে সে।

একই গ্রামের মৃতুঞ্জয় রায় (১৯) নামে এক তরুণের ‘বখাটেপনায়-অত্যাচারে’ বিউটি আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেছেন বিউটির বাবা নিতাই মণ্ডল।

তিনি বলেন, “মৃতুঞ্জয় ফেইসবুকে ভুয়া আইডি থেকে আপত্তিকর ছবি প্রচার করে আমার মেয়ের জীবন অতিষ্ঠ করে তুলেছিল। এ কারণে সে আত্মহত্যার পথ বেছে নেয়।”

এ বিষয়ে দুই দিন আগে তিনি থানায় অভিযোগ দিয়েছেন জানিয়ে বলেন, “কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। আগে থেকে যদি এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতো তাহলে আমার মেয়েকে প্রাণ দিতে হত না।”

পুলিশ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করলেও পদক্ষেপ নেয়নি কেন সে বিষয়ে কিছু বলতে পারেনি।

ওসি মেহেদী বলেন, “সম্প্রতি নিতাই মণ্ডল থানায় একটি অভিযোগ দিয়ে জানান, ‘নীল নদী বিউটি’ নামের একটি ফেক আইডি থেকে বিউটির আপত্তিকর ছবি ছড়িয়ে তার জীবন অতিষ্ঠ করে তোলা হয়েছে। যার সাথে মৃতুঞ্জয় রায় নামের স্থানীয় শহীদ জিয়া কলেজের এক শিক্ষার্থীর জড়িত থাকার অভিযোগ দেওয়া হয়।”

এ ঘটনায় আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ন কবির।

তিনি বলেন, “মৃত্যুঞ্জয় নামের ছেলেটির কললিস্ট চেক করা হবে। এ ঘটনায় আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

তবে পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি। মৃত্যুঞ্জয় পলাতক রয়েছেন বলে জানান ওসি মেহেদী।