সাগরে টাগবোটের নিখোঁজ দুই নাবিক উদ্ধার কাজ স্থগিত

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া টাগবোটের দুই নাবিককে উদ্ধার অভিযান স্থগিত করেছে কোস্ট গার্ড।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 06:44 PM
Updated : 20 August 2020, 06:44 PM

কোস্ট গার্ডের হাতিয়া কন্টিজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট বিশ্বজিৎ বড়ুয়া জানান, প্রতিকূল আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধার অভিযান মুলতবি করা হয়েছে। শুক্রবার সকালে আবার অভিযান শুরু করার কথা রয়েছে।

এদিকে, ডুবে যাওয়া টাগবোটের উদ্ধার হওয়া চার নাবিককে স্বজনদের কাছে হস্তন্তর করা হয়েছে।

কোস্ট গার্ড কর্মকর্তা বিশ্বজিৎ বড়ুয়া বলেন, বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে লাবনী পাওয়ার-৩ নামে একটি টাগবোট হাতিয়ার ভাসানচরের কাছে বঙ্গোপসাগরে প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের তোড়ে ডুবে যায়। যান্ত্রিক ত্রুটির কারণে সাগরে বিকল হয়ে যাওয়া একটি পণ্যবাহী লাইটার জাহাজ মেরামতের উদ্দেশ্যে টাগবোটটি চট্টগ্রাম বন্দর থেকে হাতিয়ায় যায়।

“এ সময় টাগবোটে থাকা ছয় নাবিক নিখোঁজ হন। তাদের মধ্যে চার জনকে সকাল ৯টার দিকে সাগরে মাছধরা জেলেদের সহায়তায় উদ্ধার করে কোস্ট গার্ড।”

তিনি জানান, অন্য একটি টাগবোট দিনভর উদ্ধার কাজ চালিয়েছে। প্রতিকূল আবহাওয়ার কারণে বিকাল ৫টার দিকে উদ্ধার কাজ স্থগিত করা হয়। শুক্রবার সকাল থেকে আবার উদ্ধার কাজ পরিচালনার কথা রয়েছে।

তিনি আরও জানান, উদ্ধার চার নাবিককে কোস্ট গার্ডের হাতিয়া কন্টিনজেন্টের মেডিকেল টিমের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকালে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বাড়ি চট্টগ্রাম, ফেনী ও ঝালকাঠি জেলায়।