করোনাভাইরাস: বগুড়ার আরেক চিকিৎসকের মৃত্যু

উন্নত চিকিৎসা দিতে ঢাকায় নেওয়ার পর বগুড়ার চিকিৎসক রেজোয়ানুল বারী শামিম মারা গেলেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 05:22 PM
Updated : 9 August 2020, 05:22 PM

রোববার দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে তার মৃত্যু হয়।

প্রয়াত ড. রেজোয়ানুল বারী শামিম (৪৯) সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে অর্থপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার অবসরপ্রাপ্ত চিকিৎসক আব্বাস আলী মিঞার ছেলে তিনি।

এরআগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) গাইনি বিভাগের প্রাক্তন সহকারী অধ্যাপক ডা. শামস্ শায়লা বানু এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ারের (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ মারা যান। ডা. শায়লা বানুর ১৪ জুলাই এবং ডা. লতিফ ৬ অগাস্ট মারা যান।

পরপর তিন জন চিকিৎসকের মৃত্যুতে বগুড়ার চিকিৎসকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বগুড়া শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ জানান, সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. শামিম হাসপাতালে রোগী দেখতে গিয়ে গত ২২ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর তিনি বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্থার অবনতি হলে ৩০ জুলাই দুপুরে তাকে শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। এক পর্যায়ে তার অবস্থার অবনতি হলে ৭ অগাস্ট রাতে তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

রোববার সকালে তাকে ভেন্টিলেশন অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় দুপুর সোয়া ২টার দিকে তার মৃত্যু হয় বলে জানান তিনি।