টাঙ্গাইলে শাহজাহান সিরাজের ২ জানাজা

দুইবার জানাজা ও শ্রদ্ধা জানিয়ে স্বাধীনতার ইশতেহার পাঠক শাহজাহান সিরাজকে বিদায় জানালেন জন্মস্থান টাঙ্গাইলের কালিহাতীর মানুষ।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 12:34 PM
Updated : 15 July 2020, 06:04 PM

বুধবার বেলা ১২টায় কালিহাতী উপজেলার এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ মাঠে প্রথম এবং ২টা ৩০ মিনিটে কালিহাতী সদরে শাহজাহান সিরাজ কলেজ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এখানে জানাজা শেষে বিকালে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। ঢাকায় শেষ জানাজার পর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

দীর্ঘদিন ক্যান্সারে ভুগে মঙ্গলবার ঢাকার এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে অ্যাম্বুলেন্সযোগে শাহজাহান সিরাজের মরদেহ ঢাকা থেকে এলেঙ্গায় পৌঁছায়। এ সময় স্বজন ও শুভানুধ্যায়ীদের মধ্যে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তাকে শেষবার এক নজর দেখতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ সেখানে জমায়েত হয়।

পরে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপার উপস্থিতিতে এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

শাহজাহান সিরাজ

জানাজায় প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

করোনাভাইরাসের কারণে সামজিক দূরত্ব মেনে জানাজা হওয়ায় মাঠে লোক সংকুলান হয়নি। পরে রাস্তায় দাঁড়িয়ে অনেকে জানাজায় অংশ নেন।

জানাজার দুই স্থানেই প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা-প্রতিষ্ঠান, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় বক্তারা মুক্তিযুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন।

পরিবারের পক্ষ থেকে জানাজায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে কথা বলেন শাহজাহান সিরাজের মেয়ে ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

মরদেহ ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হবে বলে জানান শাহজাহান সিরাজের স্ত্রী রাবেয়া সিরাজ।

জানাজায় অংশগ্রহণ করেন টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক, বিএনপির কেন্দ্রীয় সদস্য লুৎফর রহমান মতিন, জেলা সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, কারিহাতী উপজেলা আহ্বায়ক শুকুর মাহমুদ, জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ও কালিহাতী পৌরসভার মেয়র আলী আকবর জব্বার, এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকী ও উজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক হিরো প্রমুখ।

পুরনো খবর