করোনাভাইরাস: ফেনীতে এক পরিবারের ১২ জন আক্রান্ত

ফেনীতে এক পরিবারেরই ১২ জনসহ নতুন ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2020, 03:34 PM
Updated : 5 June 2020, 03:34 PM

শুক্রবার বিকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ৩২ জনের করোনাভাইরাস পজেটিভ এসেছে বলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানিয়েছেন।

এ নিয়ে জেলায় করোনাভাইরাসে ২২৫ জন আক্রান্তের তথ্য দিল জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় ১১৩টি নমুনা পরীক্ষায় নতুন আক্রান্ত হয়েছে ৩২ জন। এদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, দাগনভূইয়া উপজেলায় ১৯ জন, ফুলগাজী ও সোনাগাজী উপজেলায় একজন করে ২ জন রয়েছে। এদের মধ্যে ১৮ জন পুরুষ ও ১৪ জন মহিলা। আক্রান্তদের বয়স ৮ বছর থেকে ৬৮ বছরের মধ্যে।

বৃহস্পতিবার জেলার ৬টি উপজেলায় নতুন করে ১৩২ জনের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

দাগনভূইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবায়েত বিন করিম জানান, দাগনভূইয়ায় আক্রান্ত ১৯ জনের মধ্যে পূর্বচন্দ্রপুর ইউনিয়নে একই পরিবারের ১২ জন সদস্য রয়েছে। এছাড়া পৌরসভার এক কাউন্সলর আক্রান্ত হয়েছে। সোনাগাজীতে আক্রান্ত একজন স্বাস্থ্য বিভাগের কর্মচারী।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. সরফুদ্দিন আহমেদ জানায়, গত ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রামণ শনাক্ত হয়। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ২ হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ১ হাজার ৭৫৯ জনের প্রতিবেদন পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

“এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, প্রকৌশলীসহ ২২৫ জনের পজেটিভ রিপোর্ট পেয়েছে।”

এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬২জন। বর্তমানে আক্রান্ত ১৫৫ জন হাসপাতাল ও বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এখনও নমুনা প্রতিবেদনের ফল অপেক্ষমান রয়েছে ৪৩৮ জন।