বগুড়ায় চাল আত্মসাতের অভিযোগে গুদাম কর্মকর্তা বরখাস্ত

বগুড়ায় চাল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার সরকারি খাদ্য গুদাম কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2020, 02:35 PM
Updated : 31 May 2020, 02:35 PM

রোববার জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম এ গুদাম কর্মকর্তাসহ এক নৈশ প্রহরীকে সাময়িক বরখাস্ত করেন বলে জানিয়েছেন।

বরখাস্তরা হলেন বগুড়ার গাবতলি উপজেলায় সরকারি খাদ্য গুদামের ওসি এলএসডি গাজী মো. শফিকুল ইসলাম ও নৈশ প্রহরী ছাদেকুল ইসলাম।

গাবতলী উপজেলা খাদ্য কর্মকর্তা হারুনার রশিদ জানান, গাবতলীর ওসি এলএসডি গাজী শফিকুল ইসলাম ও গুদামের নৈশ প্রহরী ছাদেকুল ইসলামকে শনিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই ঘটনায় থানায় বাদী হয়ে মামলা দিলে বলা হয় এটা দুদকের এখতিয়ার। তাই মামলা না নিয়ে সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করা হয়।

“পরে ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদক শনিবার মামলা দায়ের করে।”

তিনি জানান, এরআগে শুক্রবার ভোররাতে গবিতলী উপজেলার সাবেকপাড়া খাদ্য গুদাম থেকে ১৫ টন চাল ট্রাকে নিয়ে যাওয়ার প্রস্তুতির সময় হাতেনাতে আমজাদ হোসেন ওরফে শাহেনশাহ নামের এক চাল ব্যবসায়ীকে ধরা হয়। চালসহ তাকে থানায় আনা হয়। ওই ঘটনায় সাবেকপাড়া খাদ্য গুদামের কর্মকর্তা গাজী মো. শফিকুল ইসলাম ও গুদামের  দারোয়ান ছাদেকুল ইসলামকে থানায় নিয়ে আসা হয়। পরে ওই তিন জনকেই দুদকের কাছে হস্তান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক বগুড়া কার্যালয়ের সহকারি পরিচালক আমিনুল ইসলাম জানান, দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের উপ সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বাদী হয়ে শনিবার গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করেছে। তাদেরকে কারাগারে পাঠান হয়েছে।