বজ্রপাতে পাঁচ জেলায় ৬ জনের মৃত্যু

বজ্রপাতে বগুড়া, লালমনিরহাট, শেরপুর, বরিশাল ও নড়াইলে ছয় জনের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 05:19 PM
Updated : 27 May 2020, 05:20 PM

বুধবার মারা যাওয়া এই ছয় জনের মধ্যে বরিশালের মুলাদী, নড়াইলের লোহাগড়া, লালমনিরহাটের আদিতমারী ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় একজন করে এবং বগুড়ার ধুনটে দুই জন রয়েছেন।

বগুড়া

ধুনটের সাগাটিয়া গ্রামে সন্ধ্যা ৬টায় দুইজন নিহত হয়েছেন।  

এরা হলেন হিজুলী গ্রামের নাদু খাঁ'র ছেলে সবজি ব্যবসায়ী ফজর আলী (৪২) ও একই গ্রামের মকবুল হোসেনের ছেলে সবজি ব্যবসায়ী হাফিজুর রহমান (৪৫)।

সাগাটিয়া বাজারের আব্দুল মোত্তালিব জানান, সন্ধ্যা ৬টার দিকে বৃষ্টি ও বজ্রপাতের মধ্যে বাজারের দোকানিরা দোকানপাট বন্ধ করছিলেন। এ সময় ব্যবসায়ী ফজর আলী ও হাফিজুর রহমান বজ্রপাতে আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার গাজী মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তারা মারা গেছেন।

স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান এ দুই ব্যবসায়ীর মৃত্যুতে শোক প্রকাশ করে তাদের পরিবারের পাশে থাকবেন বলে জানিয়েছেন।  

লালমনিরহাট

বিকালে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে নিজ বাড়ির সামনে গৃহবধূ তমিজন নেছা (৫০) নিহত হয়েছেন।

তিনি ওই গ্রামের শারীরিক প্রতিবন্ধী সামছুল হকের স্ত্রী।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম জানান, দিনভর আকাশ মেঘাচ্ছন্ন ছিল। বিকালে বাড়ির সামনের রাস্তায় দাঁড়িয়েছিলেন তমিজন নেছা। েএ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শেরপুর

নালিতাবাড়ী উপজেলার কিল্লাপাড়া গ্রামে নিহত তোফায়েল আলম (৩০) হাঁস খামারি ছিলেন। তিনি ওই গ্রামের নজি ফকিরের ছেলে।

বজ্রপাতে তার শ্বশুর আজিজুল হক (৫০) আহত হয়েছেন।

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল জানান, বিকাল ৩টার দিকে বৃষ্টি শুরু হলে ওই তোফায়েল তার শ্বশুর আজিজুল হককে সঙ্গে নিয়ে ক্ষেতের পানিতে চড়তে থাকা হাঁসগুলোকে আনতে বের হন।

“এ সময় বজ্রপাত হলে তোফায়েল ঘটনাস্থলেই প্রাণ হারান এবং আহত হন আজিজুল হক।”

আজিজুল হককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

বরিশাল

মুলাদী উপজেলার শফিপুর ইউনিয়নের ভেদুরিয়া গ্রামে নিহত মন্নান হাওলাদার (৫৩) ওই গ্রামেরই বাসিন্দা।

শফিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সী জানান, সকাল সাড়ে ৮টার দিকে বৃষ্টি শুরু হলে মাঠে গরু আনতে যান মন্নান হাওলাদার। গরু নিয়ে গোয়াল ঘরের কাছাকাছি আসতেই বজ্রপাতে তার মৃত্যু হয়।

নড়াইল

লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের রায়গ্রাম পূর্বপাড়ায় নিহত অয়ন কুমার বিশ্বাস (১৪) ওই গ্রামের রনজিত কুমার বিশ্বাসের ছেলে এবং স্থানীয় আর. কে. কে. জনতা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনির ছাত্র।

লোহাগড়া থানার ওসি সয়ৈদ আশকিুর রহমান স্বজনদের বরাত দিয়ে জানান, বুধবার ভোরবেলা থেকে বৃষ্টিসহ ঝড়ো বাতাস হচ্ছিল। সকালে অয়ন বিশ্বাস বাড়ির পাশে ইছামতি বিলে ধান আনতে যায়। ধান নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে তার মৃত্যু হয়।