চাঁপাইনবাবগঞ্জে ত্রাণ দেওয়ার নামে ‘প্রতারণা’, তরুণ গ্রেপ্তার

করোনাভাইরাসে অবরুদ্ধ অবস্থায় চাঁপাইনবাবগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে ত্রাণের নামে অর্থ আত্মসাতের অভিযোগে এক তরুণকে কক্সবাজার থেকে পুলিশ গ্রেপ্তার করেছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2020, 03:56 PM
Updated : 7 May 2020, 03:56 PM

বুধবার সন্ধ্যায় কুমিল্লা পুলিশের সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি কক্সবাজার থেকে ওই তরুণকে (১৯) গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার তরুণ কক্সবাজার জেলার সোসাইটিপাড়া গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার চাঁপাইবনাবগঞ্জ জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।

তিনি জানান, গ্রেপ্তার তরুণ ও তার এক খালাত ভাইসহ একটি সংঘবদ্ধ চক্র করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন মানুষকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী ও অর্থ সহায়তা দেওয়া হবে বলে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলার চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতাদের তালিকা করতে বলেন।

“জনপ্রতি ৭ হাজার টাকার সমপরিমাণ ত্রাণ সামগ্রী দেওয়া হবে বলে জানিয়ে প্রতারণার মাধ্যমে শিবগঞ্জের ৭০টি পরিবারের কাছ থেকে নিবন্ধন ফি-এর নামে ৭০০ টাকা করে বিকাশের মাধ্যমে আদায় করেন।”

মাহবুব আলম খান বলেন, পরে প্রতারণার বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগী একজন পুলিশের আশ্রয় নেন। এরপর পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তার সাহরুখকে কক্সবাজারের চকরিয়া থেকে আটক করে।”

“প্রতারক চক্র ২/৩ বছর ধরে বিভিন্ন উপজেলা পরিষদের কর্মকর্তাদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে নিজেদের বিভিন্ন সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের কার হয়েছে।”

মাহবুব আলম আরও বলেন, গ্রেপ্তার তরুণ পুলিশের কাছে স্বীকার করে জানান- তাকে এই কাজে সহায়তা করত তার আপন এক খালাত ভাই। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।