কেরানীগঞ্জে র‌্যাব, পুলিশ ও চিকিৎসক আক্রান্ত

ঢাকার কেরানীগঞ্জে র‌্যাব, পুলিশ ও চিকিৎসকসহ আরও ৩১ জন নতুন রোগীকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৪ জনে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 06:11 PM
Updated : 29 April 2020, 06:11 PM

বুধবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, মীর মোবারক হোসেন জানান, নতুন আক্রান্তরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা।

“এদের মধ্যে চার বছর বয়সী এক শিশু রয়েছেন। বাকিদের বয়স ২২ থেকে ৮২ বছর।

“আজ দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন সময়ে আসা পরীক্ষার ফলাফলের মাধ্যমে একদিনে নতুন করে ওই ৩১ রোগী শনাক্ত করা হয়েছে।” 

এদের মধ্যে র‌্যাব-১০ এর পাঁচ সদস্য, কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের পাঁচ সদস্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক, দুই দম্পতি ও চার বছর বয়সী এক শিশু রয়েছেন বলে জানান তিনি।

এছাড়াও এ পর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয় বৃদ্ধের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে বলে ডা. মোবারক জানান, আক্রান্তদের স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীর কারাগারে আক্রান্ত কারারক্ষীদের তালিকা আলাদাভাবে করা হচ্ছে। এজন্যে এ উপজেলায় আক্রান্তদের তালিকা থেকে আমাদের কাছে থাকা আক্রান্ত দুই কারারক্ষীর নাম বাদ দেওয়া হয়েছে। যার ফলে এ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৩৪ জনে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।