কুড়িগ্রামে জ্বর-কাশি উপসর্গের ২ জনের নমুনা পরীক্ষায়

জ্বর, কাশি ও সর্দি হওয়ায় কুড়িগ্রাম সদর ও রাজারহাট উপজেলার দুই জনের নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 02:08 PM
Updated : 4 April 2020, 02:08 PM

কুড়িগ্রামের সিভিল সার্জন হাবিবুর রহমান জানান, ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা দুই যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় জানায়, কুড়িগ্রাম পৌরসভার কলেজ পাড়ার ঢাকা থেকে আসা এক কর্মজীবী যুবক (২৮) জ্বর, মাথাব্যথা, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে বাড়িতে অবস্থান করছিলেন।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শুক্রবার এই যুবকের এই অবস্থার খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ ওই যুবক এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করে। সে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত। তার অবস্থার অনেকটা উন্নতি হয়েছে।

“তারপরও জনমনে আতঙ্ক দূর করতে শনিবার দুপুরে একটি মেডিকেল টিম তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

ওই যুবকসহ তার পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নিদের্শনা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

সিভিল সার্জন অফিস আরও জানায়, রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের চাকিরপশার তালুক গ্রামে নারায়ণগঞ্জ থেকে আসা এক কর্মজীবী যুবকেরর (২৬) সর্দি, কাশি, জ্বর থাকায় তার নমুনা সংগ্রহ করা হয় শুক্রবার সন্ধ্যায়। পরে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিভিল সার্জন হাবিবুর রহমান আরও জানান, যাদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে সেগুলোর রিপোর্ট পজেটিভ পাওয়া গেলে ওই এলাকা লকডাউন করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এ নিয়ে কাউকে আতঙ্কিত হওয়ার কারণ নেই।