ঝালকাঠিতে ‘ইনজেকশনের পর আরও অসুস্থ,’ মারা গেলেন বৃদ্ধ

ঝালকাঠিতে জ্বর হওয়ার পর এক ব্যক্তি মারা গেছেন, যাকে এখতিয়ার না থাকলেও ইনজেকশন দিয়েছিলেন এক ডিপ্লোমা চিকিৎসক।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2020, 06:42 AM
Updated : 31 March 2020, 06:42 AM

আব্দুল হালিম হাওলাদার (৬৫) নামে এই ব্যক্তি মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে জেলার রাজাপুর উপজেলার সাউথপুর গ্রামে নিজের বাড়িতে মারা যান।

তার শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ পাননি রাজাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল খায়ের রাসেল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, আব্দুল হালিম কয়েক দিন আগে জ্বর হলে স্থানীয় সোহাগ ক্লিনিকে চিকিৎসা নিতে যান। ক্লিনিকের ডিপ্লোমা চিকিৎসক নাসির উদ্দিন ওই ব্যক্তিকে ইনজেকশন দেওয়ার ব্যবস্থাপত্র দেন। তবে একজন ডিপ্লোমা চিকিৎসকের পক্ষে ইনজেকশর পুশ করার ব্যবস্থাপত্র দেওয়ার এখতিয়ার নেই।

“ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে, করোনাভাইরাস নয়, অন্য কোনো কারণে তিনি মারা গেছেন।’

এ বিষয়ে মঠবাড়ি ইউনিয়ন পরিষদ সদস্য মো. তরিকুল ইসলাম তারেক সাংবাদিকদের বলেন, “ডিপ্লোমা চিকিৎসক নাসির ১৪টি ইনজেকশন নিতে বলেন হালিমকে। হালিমকে মোট তিনটি ইনজেকশন দেওয়া হয়। ইনজেকশন দেওয়ার পর থেকে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন।”

ডিপ্লোমা চিকিৎসক নাসির এখতিয়ারের বাইরে ইনজেকশন দেওয়ার কথা স্বীকার করেছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “হালিমের শরীরে করোনাভাইরাসের লক্ষণ ছিল না। তবে তার রক্ত পরীক্ষা করলে টাইফয়েড ধরা পড়ে। সে কারণে আমি সেফট্রিয়াক্সন ইনজেকশনের ব্যবস্থাপত্র দিই।”

ডিপ্লোমা চিকিৎসকের এ ধরনের ব্যবস্থাপত্র দেওয়ার এখতিয়ার আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমার ভুল হয়ে গেছে। দুঃখিত। ভবিষ্যতে এমন ভুল আর হবে না।”