মনিরামপুরের সেই এসিল্যান্ডের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

যশোরের মনিরামপুরের প্রত্যাহার হওয়া এসিল্যান্ড সাইয়েমা হাসানকে নিয়ে ফেইসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করায় এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2020, 06:03 PM
Updated : 29 March 2020, 06:03 PM

এ মামলা ছাড়াও ‘অফিশিয়াল ওয়েবসাইট’ হ্যাক করার অভিযোগেও আরেকটি মামলা হয়েছে।

রোববার রাতে সাইয়েমা হাসান ও উপজেলা সহকারী প্রোগ্রামার প্রল্লার্দ দেবনাথ বাদী হয়ে মনিরামপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দুইটি দায়ের করেন বলে জানিয়েছে পুলিশ।

এসিল্যান্ডকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ঢাকা থেকে জাফর আহম্মেদ নামে এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ বলে জানান মনিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম।

গ্রেপ্তার জাফর আহম্মেদ ঢাকার যাত্রাবাড়ির আবু বকর সিদ্দিকীর ছেলে এবং ডাচ বাংলা ব্যাংকের একজন কর্মকর্তা।

এ তথ্য দিয়ে মনিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার জানান, জাফর আহম্মেদ তার ফেইসবুক আইডিতে এসিল্যান্ড সাইয়েমা হাসানকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস পোস্ট করেন। এ ঘটনায় সাইয়েমা হাসান বাদী হয়ে তাকে প্রধান আসামি করে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে রোববার রাতে মনিরামাপুর থানায় আইসিটি অ্যাক্টে (ডিজিটাল নিরাপত্তা আইন) মামলা করেন।

অপরদিকে এসিল্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করার অভিযোগে উপজেলা সহকারী প্রোগ্রামার প্রল্লার্দ দেবনাথ বাদী হয়ে কয়েকজন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে অপর একটি মামলা করেন বলে জানান তিনি।

“ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশ ইতিমধ্যে ওই ব্যাংক কর্মকর্তা জাফর আহম্মেদকে গ্রেপ্তার করেছে।”

ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশের এডিসি শাজাহান সাজু সাংবাদিকদের জানান, জাফর আহম্মেদকে রোববার ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মনিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, থানা থেকে পুলিশের একটি টিম ঢাকায় রওনা হয়েছে, গ্রেপ্তারকৃত ব্যাংক কর্মকর্তা জাফর আহম্মেদকে আনার জন্য।

করোনাভাইরাস মোকাবিলায় লোকসমাগম ঠেকাতে মনিরামপুর উপজেলার বিভিন্ন স্থানে সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে গত শুক্রবার বিকাল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় তিন বৃদ্ধ ব্যক্তিকে কান ধরে দাঁড়িয়ে রাখায় ব্যাপক সমালোচনার মুখে পড়েন। গত শনিবার তাকে প্রত্যাহার করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়।