কণ্ঠশিল্পী মমতাজের তথ্যপ্রযুক্তি আইনে মামলা, যুবক গ্রেপ্তার

কণ্ঠশিল্পী ও জাতীয় সংসদ সদস্য মমতাজ বেগম সম্পর্কে ফেইসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2020, 03:20 PM
Updated : 9 March 2020, 03:20 PM

সোমবার ভোররাতে শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের তার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার মাছুম বিল্লাহ ওরফে সোহাগ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের আব্দুল মজিদ গাজীর ছেলে।

বাউলকন্যা মমতাজ গত দুই দশক ধরে লোকগানের ধারার দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী। সাতশ’র বেশি তার গানের অ্যালবাম প্রকাশ হয়েছে। তার অনেক গান বিপুল জনপ্রিয়তা পায়। নবম জাতীয় সংসদে তাকে আওয়ামী লীগ থেকে সংরক্ষিত মহিলা আসনে সদস্য করা হয়। পরের বার তিনি মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচনে জয়ী হয়ে সংসদ সদস্য হয়েছেন।

শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা বলেন, এমপি মমতাজ বেগমকে উদ্দেশ্য করে ফেইসবুকে আপত্তিকর মন্তব্য স্ট্যাটাস দেয় মাছুম বিল্লাহ।

“এ ঘটনায় সোমবার ভোররাতে শ্যামনগর থানা পুলিশের সহায়তায় সিঙ্গাইর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ারের নেতৃত্বে এক দল পুলিশ ওই যুবককে তার বাড়ি থেকে গ্রেপ্তার করেন।”

গত ৫ মার্চ এ ঘটনায় মমতাজ বেগমের পক্ষে সিঙ্গাইর থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুর রহমান সিঙ্গাইর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

সিঙ্গাইর থানার ওসি আব্দুস সত্তার মিয়া বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তার হওয়া যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে তিনি জানিয়েছেন।