ছয় জেলায় সড়কে নিহত ২২

ছুটির দিনে ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ২২ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১০ জন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 06:01 AM
Updated : 6 March 2020, 05:43 PM

এর মধ্যে শুধু হবিগঞ্জে একটি মাইক্রোবাস গাছে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যাওয়ায় ১০ জন নিহত হন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের ছয় যাত্রী, ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে পিকআপের ধাক্কায় দুইজন, সাভারে ট্রাকচাপায় শিল্প পুলিশের এক কনস্টেবল, ফেনীতে এক ব্যক্তি এবং পঞ্চগড়ে পৃথক দুই দুর্ঘটনায় দুই শিশু নিহত হয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিদের পাঠানো খবর:

হবিগঞ্জ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় নিয়ন্ত্রণহীন মাইক্রোবাস গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ১০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও তিনজন।

শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার কান্দিগাঁও এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে শেরপুর হাইওয়ে থানার ওসি মো. এরশাদুল হক ভূঁইয়া জানান।

তিনি বলেন, “একটি মাইক্রোবাসে করে যাত্রীরা ঢাকা থেকে সুনামগঞ্জে কনে দেখতে যাচ্ছিলেন। মাইক্রোবাসটি রাস্তার পাশে গাছের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায়। তাতে ঘটনাস্থলেই আটজন নিহত হন। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজন মারা যান।”

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহতদের মধ্যে আটজন হলেন নারায়ণগঞ্জের পাগলা এলাকার বাসিন্দা আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়ের অফিস সহকারী আব্বাছ উদ্দিন (৫০), তার ছেলে ইমন (২৭), রাব্বি (২৪), মহসিন (৩০), রাজিব (২৮), ইমনের চাচি সুমনা আক্তার (৩৪), সুমনার মেয়ে খাদিজা আক্তার (৪) ও ইমনের খালাত বোন বরিশালের চাঁদপাড়া এলাকার আসমা আক্তার (৩০)।

আহতরা হলেন নারায়ণগঞ্জের ফতুল্লার নাদিম মাহমুদ, নিহত ইমনের ভগ্নিপতি রফিকুল ইসলাম ও আবুল হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয় যাত্রী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও চারজন।

বৃহস্পতিবার রাত ৩টার দিকে বিজয়নগর উপজেলার ভাটি কালিসীমা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম জানান।

নিহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)।

মাইক্রোবাসের আরও চার আরোহীকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা হলেন শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)।

হাইওয়ে থানার ওসি বলেন, ওই মাইক্রোবাসের যাত্রীরা নারায়ণগঞ্জ থেকে সিলেটে যাচ্ছিলেন মাজার জিয়ারত করতে। আর লিমন পরিবহনের বাসটি সুনামগঞ্জ থেকে ঢাকার দিকে যাচ্ছিল।

“মহাসড়কের ভাটি কালিসীমা এলাকায় দুই বাহনের মুখোমুখি সংঘর্ষে হলে মাইক্রোবাসে আগুন ধরে যায়। তাতে ছয়জন ঘটনাস্থলেই নিহত হন।”

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে চারজনকে আহত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়।

ওসি মাইনুল ইসলাম বলেন, মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটেনি। দুর্ঘটনায় গ্যাস লাইন ক্ষতিগ্রস্ত হয়ে সেখান থেকেই আগুন লাগে বলে তারা ধারণা করছেন। 

ময়মনসিংহ

ময়মনসিংহের ভালুকায় দাঁড়িয়ে থাকা ট্রাকে পিকআপের ধাক্কার পর দুইজনের প্রাণ গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

শুক্রবার ভোরে উপজেলার মেহরাবাড়ি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে ভালুকা থানার ওসি মাইন উদ্দিন জানান।

নিহতরা হলেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তালাককোর্ট গ্রামের আব্দুছ ছালামের ছেলে ট্রাক চালকের সহকারী আব্দুল আজিজ (২২) ও নেত্রকোণা জেলার ঠাকরাকোণা গ্রামের মানিকের ছেলে পিকআপ ভ্যানের যাত্রী রাজন (২৮)।

ওসি বলেন, সিলেট জেলার মধ্যনগর থেকে ঢাকায় যাওয়ার পথে মাছবোঝাই একটি ট্রাকের চাকা নষ্ট যায়। চাকা পাল্টানোর একটি পিকআপ  ভ্যান ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়।

“এ সময় ট্রাক চালকের সহকারী ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়।” 

আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

ঢাকা

ঢাকার সাভারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন।

শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে সাভার হাইওয়ে পুলিশের ওসি আব্দুল্লাহ হেল বাকী জানান।

নিহত আকাশ আহম্মেদ ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

ওসি বলেন, ২০১৮ সালে নারায়ণগঞ্জ শিল্প পুলিশে চাকরি পান আকাশ। এরপর থেকে তিনি পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকার একটি বাড়িতে থাকতেন।

“আকাশ কয়েকদিন আগে বাড়িতে আসেন। সকালে মোটর সাইকেলে করে কর্মস্থলে যাওয়ার পথে দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আকাশের মৃত্যু হয়।”

খবর পেয়ে পুলিশ গিয়ে নিহতের লাশ, মোটর সাইকেল ও ট্রাকটি উদ্ধার করে বলে বাকী জানান।

ফেনী

ফেনীর সোনাগাজীতে মোটরসাইকেল দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন; আহত হয়েছেন তার এক সঙ্গী।

বৃহস্পতিবার রাতে উপজেলার মতিগঞ্জ এলাকায় ফেনী-সোনাগাজী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে সোনাগাজী মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিন জানান। 

নিহত আজিজুল হক সাহেদের (২৮) বাড়ি চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার ধূম ইউনিয়নের নাহেরপুর এলাকায়।

মোটরসাইকেলে তার সঙ্গে থাকা বাবলুকে (২৫) গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি মাঈন উদ্দিন বলেন, মোটরসাইকেলটি দ্রুতগতিতে যাচ্ছিল। একপর্যায়ে চালক নিয়ন্ত্রণ হারালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়।

“তাতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে সড়কের বাইরে ছিটকে পড়ে। পড়ে স্থানীয়রা দুইজনকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক সাহেদকে মৃত ঘোষণা করেন।”

ফেনীর চিকিৎসকের পরামর্শে আহত বাবলুকে রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পঞ্চগড়

পঞ্চগড় সদর থানার ওসি আবু আককাস আহমদ জানান, সন্ধ্যায় বাড়ি থেকে স্কুলব্যাগ কিনতে তার দুলাভাইয়ের মোটরসাইকেলে পঞ্চগড় শহরে আসছিল ময়ুরী আক্তার (১৬)।

“পথে সাড়ে ৭টার দিকে জগদল বাজার এলাকায় একটি বালু বোঝাই ট্রাককে অতিক্রম করতে গিয়ে ওই স্কুল ছাত্রী মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যায়। এতে ট্রাকের চাকার নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত ময়ুরী তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের ভুট্রুজোত-পাঠানপাড়া গ্রামের আনারুল ইসলামের মেয়ে।

এছাড়া বিকালে শিশু রাজিউল ইসলাম (৫) বাড়ির সামনের সড়কে বাইসাইকেলের টায়ার নিয়ে খেলার সময় একটি ইজিবাইক তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়।

“পরে পরিবারের লোকজন তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

নিহত রাজিউল তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের প্রধানগছ গ্রামের মানিক হোসেনের ছেলে।