অপরাধী দলের হলেও ছাড় নয়: ওবায়দুল কাদের

দলের ভেতরের অপরাধীদেরও শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2019, 09:15 AM
Updated : 26 Oct 2019, 09:18 AM

শনিবার সকালে ফেনীর মহিপাল সার্কিট হাউজে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলের আগে প্রথম ফেনী জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। এ সম্মেলেনে যোগ দিতে ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা সকালে ফেনী পৌঁছান।

ফেনী সরকারি পাইলট হাইস্কুল মাঠে আলোজিত এ সম্মেলনের আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন সেতুমন্ত্রী।

চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, মির্জা ফখরুলরা ক্ষমতায় থাকা অবস্থায় দুনীর্তিতে একাধিকবরা চাম্পিয়ান হয়েছে। তারা কখনও অপকর্মের শাস্তি দেননি। কিন্তু বর্তমান সরকার নিজের দলে অপকর্মকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করেছে।

ইতোমধ্যে সাংসদসহ অনেক বড় বড় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “শুদ্ধি অভিযান শুধু ঢাকায় সীমাবদ্ধ নয় সারা দেশজুড়ে এই অভিযান চলছে। অপরাধী দলের হলেও পার পাবে না।”

এদিকে খালেদা জিয়ার শারীরক অবস্থা নিয়ে তার বোন সেলিনা ইসলামের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, “বেগম জিয়া অসুস্থ্ হতে পারে। তাকে বিদেশ পাঠানো আইনের দৃষ্টিকোন থেকে ভেবে দেখবে আদালত।”

তবে বেগম জিয়ার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকদের সঙ্গে তার স্বজন ও দলীয় নেতা-কর্মীদের বক্তব্যের কোন মিল নেই বলে দাবি করেন মন্ত্রী।  

ওবায়দুল কাদের আরও বলেন, “বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি যতটা উদ্বিগ্ন, তার চেয়ে অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে চাচ্ছে। বিএনপির এই ‘দুরভিসন্ধি’ বিষয় নিয়ে ভাববার প্রয়োজন আছে।”

দুই বছর ধরে কারাগারে থাকা বেগম জিয়ার মুক্তির জন্য তার দল বিএনপি ‘চোখেপড়ার’ মতো কোনো আন্দোলন করতে পারেনি বলেও মন্তব্য করে মন্ত্রী।

নুসরাত হত্যা মামলার রায় প্রসঙ্গে কাদের বলেন, “এ রায় প্রমাণ করে স্বাধীন বিচার ব্যবস্থায় বর্তমান আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মামলার ব্যাপারে কঠোর অবস্থানে ছিলেন জানিয়ে তিনি বলেন, এ মামলায় দোষী সাব্যস্ত ১৬ জনের সবার ফাঁসির আদেশ হয়েছে।

“এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় এক সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়নি। সেও ফাঁসির রায় পেয়েছে। এ থেকে প্রমাণ হয় অপরাধী যেই হোক তার নিস্তার নেই।”

রোহিঙ্গাদের বিষয়ে মন্ত্রী বলেন, “আন্তর্জাতিক চাপ বাড়ছে, ক্রমাগত বাড়ছে। চীন, ভারত থেকে চাপ আসছে। সব দিক থেকে মিয়ানমার সরকার চাপে রয়েছে। তাদের চলে যেতেই হবে।”

মতবিনিময় সভায় পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকমসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।