ময়মনসিংহে শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু

ময়মনসিংহে শিশু সাংবাদিকতার ওপর দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2019, 03:41 PM
Updated : 7 Sept 2019, 03:41 PM

শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে এই কর্মশালার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ।

‘বলব আমাদের কথা’ শ্লোগানে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ-এর যৌথ আয়োজনে এই কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ জন শিশু অংশগ্রহণ করেন।

তাদের প্রশিক্ষণ প্রদান করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার মাসুম বিল্লাহ এবং ময়মনসিংহ প্রতিনিধি ইলিয়াস আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাজিম উদ্দিন আহম্মেদ তথ্য প্রযুক্তির যুগে সাংবাদিকতাকে শক্তিশালী মাধ্যম বলে মন্তব্য করেন।

সরকারকে সঠিক পথ দেখাতে সাংবাদিকদের ভূমিকা প্রশংসনীয় বলেও তিনি মনে করেন।

বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতা আছে বলেই সরকার উন্নয়নে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকতাকে কোনোভাবেই কলঙ্কিত করা যাবে না।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল সাংবাদিকতার মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি ভালোভাবে তুলে ধরতে সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাছ উদ্দিন ভুঁইয়া শিশু সাংবাদিকদের উদ্দেশে বলেন, “তোমাদের সামনে অনেক সুযোগ রয়েছে, সেগুলো কাজে লাগিয়ে ভালো সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার কিংবা সরকারের ঊধ্বর্তন কর্মকর্তা হতে পার।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার মাসুম বিল্লাহ ও ময়মনসিংহ প্রতিনিধি ইলিয়াস আহমেদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মোহনা টেলিভিশনের ময়মনসিংহ প্রতিনিধি মাহমুদুল হাসান মিলন।

রোববার দ্বিতীয় দিনের সেশন শুরু হবে সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটুর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে। দিনব্যাপী প্রশিক্ষণ শেষে শিশুদের হাতে পুরস্কার তুলে দেবেন জেলা পুলিশ সুপার শাহ্ আবিদ হোসেন।