শ্রীপুরে ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের চার নেতার উপর হামলায় দোষীদের শাস্তি দাবি করেছেন স্থানীয় নেতাকর্মীরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 12:59 PM
Updated : 24 August 2019, 12:59 PM

শনিবার বিকালে মাওনা চৌরাস্তায় স্থানীয় ছাত্রলীগ এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ করেছে।

বৃহস্পতিবার রাতে শ্রীপুর রেলক্রসিং এলাকায় ৪০/৫০ জন যুবকের হামলায় শ্রীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু, সহ-সভাপতি রাকিবুল হাসান, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক তন্ময় বণিক, সহ-সম্পাদক রাসেল শেখ গুরুতর আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এ ঘটনায় শুক্রবার রাতে যুবলীগ কর্মীসহ ২৯ জনের বিরুদ্ধে শ্রীপুর থানায় মামলা হয়েছে।

এ হামলার নিন্দা জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, যুবলীগ নেতাকর্মীদের পরিচয়ে একটি চক্র ছাত্রলীগের নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে।

প্রতিবাদ সভায় বক্তারা হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্ত শাস্তি করা হয়।

শ্রীপুর পৌর ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান রনির সভাপতিত্বে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, পৌর আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন প্রমুখ।

এদিকে, শনিবার কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর বিষয়ক উপ-সম্পাদক মেহেদী হাসান বাপ্পি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলায় জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী জানান, ওই হামলার ঘটনায় শুক্রবার রাতে জিকু বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৫/২০ জনকে আসামি করে মামলা করেছেন। এখনও কেউ গ্রেপ্তার হয়নি, তবে গ্রেপ্তারে অভিযান চলছে।