বগুড়ায় মার্কিন রাষ্ট্রদূত মিলার

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট ই. মিলার রংপুর যাওয়ার পথে বগুড়া জেলা প্রশাসকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2019, 04:11 PM
Updated : 23 June 2019, 04:11 PM

রোববার জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাতের পর তিনি বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তিনি নির্বাচনের জন্য এখানে আসেননি। তবে আমেরিকা সব সময় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনকে উৎসাহিত করে।

সোমবারের নির্বাচনে সবার জন্য শুভ কামনা করেন তিনি।

জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাতের প্রসঙ্গে মিলার বলেন, রংপুরে আমেরিকা ও বাংলাদেশ বিমান বাহিনীর যৌথ সামরিক অনুশীলন চলছে। সেটি  পরিদর্শনে তিনি রংপুর যাচ্ছিলেন।

বগুড়ার ওপর দিয়েই রংপুর যেতে হচ্ছে বলে তিনি ওখানকার সবার সঙ্গে দেখা করার সুযোগ গ্রহণ করেছেন বলে জানান।

সোমবার বগুড়া-৬ (সদর) আসনে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই প্রথম ওই আসনের ১৪১টি কেন্দ্রের সবগুলোতে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। স্থানীয় প্রশাসন এরই মধ্যে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পুলিশ, র‌্যাব ও আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় সাড়ে ৩ হাজার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ১৫ প্লাটুন বিজিবিও মোতায়েন করা হয়েছে।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাত প্রসঙ্গে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, “এটি তার কার্টিসি ভিজিট। তিনি রংপুর যাচ্ছিলেন। যাওয়ার পথে এখানে এসেছিলেন।”

সোমবারের নির্বাচন নিয়ে রাষ্ট্রদূতের সঙ্গে কোনো কথা হয়ে হয়েছে কিনা প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, “না, নির্বাচনের বিষয়ে কোনো কথা হয়নি। তবে কালকের নির্বাচনের বিষয়টি জানার পর তিনি উল্টো জানতে চেয়েছেন আমরা নিশ্চয় নির্বাচন নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছি।”

ইভিএমে ভোট গ্রহণ নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আগ্রহ প্রসঙ্গে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, “বগুড়ায় যে ইভিএমে ভোট হচ্ছে সেটা তার জানা ছিল না। আমরাই তাকে ইভিএমে ভোট গ্রহণের কথা বলেছি।”