মহাসড়কে ‘চাঁদাবাজি’, আটক ১৯

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে পরিবহনে চাঁদাবাজি ও যাত্রী হয়রানির অভিযোগে ১৯ জনকে আটক করেছে র‌্যাব।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2019, 01:59 PM
Updated : 3 June 2019, 01:59 PM

সোমবার ভোর থেকে দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর, মদনপুর এবং সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা থেকে তাদের ধরা হয়।

এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির এক লাখ ছয় হাজার টাকা জব্দ করা হয় বলে র‌্যাব জানিয়েছে।

দুপুর ১২টায় কাঁচপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

আটকরা হলেন মোশারফ, শামীম, রাব্বী ওরফে বাবর, খোরশেদ আলম ইমন, কাজী এরশাদুজ্জামান, আবদুল কাদের সুমন, জাহাঙ্গীর আলম, আলমগীর হোসেন, আবদুস সালাম, জিয়াউর রহমান, মাহফুজুর রহমান, মহসিন মিয়া, মনসুর আলী, আরশাদ মোল্লা, জহুর আকন্দ, ওমর ফারুক, হুমায়ুন কবীর, হাসান কাউছার ও মনিরুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে সন্ত্রাস, চাঁদাবাজি, অজ্ঞান পার্টি ও মলম পার্টিসহ সবধরনের অপরাধ দমনে রমজান মাসের শুরু থেকেই র‌্যাব তৎপর রয়েছে।

তিনি জানান, এর ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা দল ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে বাস, ট্রাক, ট্যাংক লরি ও কভার্ড ভ্যানসহ বিভিন্ন পরিবহনে চাঁদাবাজ চক্রের তথ্য সংগ্রহ করে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাব সোমবার অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্রের এই ১৯ জনকে চাঁদা অদায়ের সময় হাতেনাতে আটক করে।

এর আগে গত ৩১ মে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভন্ন পয়েন্ট চাঁদাবাজির সময় অর্ধলক্ষাধিক টাকাসহ পরিবহন চাঁদাবাজ চক্রের ১৩ জনকে আটক করে র‌্যাব।