গাজীপুরে ‘উত্ত্যক্তে আত্মহত্যা’, প্ররোচনার মামলা

গাজীপুরের শ্রীপুর উপজেলায় ‘উত্ত্যক্তের শিকার’ এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ পাওয়ার ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার মামলা করেছে পরিবার।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2019, 01:44 PM
Updated : 13 April 2019, 01:45 PM

শুক্রবার রাতে শ্রীপুর থানায় দায়ের করা মামলায় স্থানীয় সাটিয়াবাড়ির চন্দন বাবুর ছেলে রাজ কুমার চন্দ্র মনিদাস (৩০) ও নিপেন্দ্র চন্দ্র মনিদাসের ছেলে রিপন চন্দ্র মনিদাসকে (২৭) আসামি করা হয়েছে।

মৃত শিমলা রাণী দাস (১৫) কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দীঘিরপাড় গ্রামের নিত্যানন্দ দাসের মেয়ে। শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের সাটিয়াবাড়ি গ্রামে হানিফ হাওলাদারের বাড়িতে ভাড়া থেকে তার বাবা বাজারে জুতা সেলাইয়ের কাজ করেন। মা স্থানীয় একটি কারখানার শ্রমিক।

মেয়েটি স্থানীয় রাজেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

মেয়েটির বাবা নিত্যানন্দ দাস বলেন, বিদ্যালয়ের আসা-যাওয়ার পথে প্রায়ই তার এক সহপাঠিকে জড়িয়ে আসামিরা তার মেয়েকে নানা ধরনের অপবাদ দিত।

“সর্বশেষ গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে বাড়িতে পূজা অর্চনা চলার সময় আবার অপবাদ দিয়ে নানা ধরনের অপমানজনক কথা বলে উত্ত্যক্ত করে ওই দুই আসামি।”

এতে তার মেয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়ে সারারাত কান্নাকাটি করে বলে জানান নিত্যানন্দ।

পরদিন শুক্রবার বাবা-মা দুজন কাজে চলে যাওয়ার পর শিমলা ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে বল মামলায় বলা হয়।

পরিবারের দাবি, বখাটের উত্ত্যক্তের কারণেই মেয়েটি আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

এ বিষয়ে শ্রীপুর থানার ওসি জাবেদুল ইসলাম বলেন, শুক্রবার বিকালে শিমলা রাণীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়, পরে তা ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

“এ ঘটনায় দুইজনকে আসামি করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে থানায় মামলা হয়েছে। আসামিরা গা ঢাকা দেওয়ায় এখনও গ্রেপ্তার করা যায়নি। গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।”