পদ্মা ও যমুনায় ট্রলারডুবি: ৩ মরদেহ উদ্ধার

পদ্মা ও যমুনা নদীতে দুটি ট্রলারডুবির একদিন পর নিখোঁজ পাঁচজনের মধ্যে তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এখনও নিখোঁজ রয়েছেন দুইজন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2019, 02:17 PM
Updated : 2 April 2019, 02:20 PM

মঙ্গলবার পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে তাদের লাশ উদ্ধার করা হয় বলে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মিজানুর রহমান জানান।

এ তিনজন হলেন পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকোলা গ্রামের ইসমাইল হোসেন, মানিকগঞ্জের শিবালয় উপজেলার ধুতরাবাড়ি গ্রামের ইয়াজ উদ্দিন ও চান মিয়া।

মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাটের কাছে ইয়াজ উদ্দিন এবং হরিরামপুর উপজেলার দাসকান্দি এলাকায় পদ্মা নদীতে চান মিয়ার লাশ ভেসে ওঠে। পরে ফায়ার সার্ভিসে উদ্ধাকারী দল তাদের লাশ উদ্ধার করে।

“এরপর বেলা ১২টার দিকে হরিরামপুরের ধূলশুড়ায় পদ্মা নদীতে ইসমাইলের লাশ ভেসে ওঠে এবং ফায়ার সার্ভিস লাশটি উদ্ধার করে।”

মিজানুর রহমান বলেন, গত রোববার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ঢাকার নবাবগঞ্জ এবং মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সীমান্তবর্তী এলাকায় পদ্মায় নদীতে একটি ট্রলার ডুবে যায়।

“ট্রলারটি পাথর নিয়ে পাবনা থেকে ঢাকা যাচ্ছিল। ট্রলারে থাকা সাতজন সাঁতরে তীরে আসেন। তবে নাসির উদ্দিন, আবদুল করিম ও ইসমাইল নিখোঁজ হন।”

মিজানুর রহমান আরও বলেন, প্রায় একই সময়ে ঝড়ে মানিকগঞ্জের শিবালয়ের পাটুরিয়া ঘাটের অদূরে যমুনা নদীতে আরেকটি ট্রলার ডুবে যায়। এতে ইয়াজ উদ্দিন ও চান মিয়া নিখোঁজ হন।

শিবালয় থানার ওসি মিজানুর রহমান এবং হরিরামপুর থানার ওসি আমিনুর রহমান বলেন, নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।