শাবি ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় মামলা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগ নেতা রাজীব সরকারের ওপর প্রতিপক্ষের হামলার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হোসাইন ইমরান, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 04:01 PM
Updated : 25 March 2019, 04:01 PM

জালালাবাদ থানার ওসি শাহ হারুনুর রশীদ বলেন, সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও চার/পাঁচজনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

“মামলার আসামিরা হলেন- ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহবুব শোভন, ইংরেজির মুজাহিদুল ইসলাম রিশাদ, বাংলার কাওসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসনের সুমন মিয়া, একই বিভাগের সুজন বৈষ্ণব, আবদুল বারী সজীব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ইফতেখার আহমদ রানা এবং সমুদ্র বিজ্ঞানের আমিনুল ইসলাম।”

আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওসি জানান।

এরা সকলেই শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারী।

পূর্ব বিরোধের জেরে গত শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব সরকারের ওপর হামলা হয়।

শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী কয়েকজন কর্মী এ হামলা চালায় বলে মামলায় অভিযোগ করা হয়।

ইট, জিইআই পাইপ ও রামদার এলোপাতাড়ি আঘাতে রাজীবের মাথা থেঁতলে যায়। তিনি শাখা ছাত্রলীগের নেতা মুশফিকুর রহমান ভুইয়ার অনুসারী।

গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকের বরাত দিয়ে মুশফিকুর রহমান ভুইয়া বলেন, তার মাথা ও পিঠে অন্তত ৭০টি সেলাই দিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করেছি। আইন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মামলায় বলা হয়েছে।”

এর আগে গত ১০ মার্চ এই দুইপক্ষের অনুসারী কর্মীদের মধ্যে বাকবিতণ্ডার জেরে দিনভর দফায় দফায় উত্তেজনা ও হামলার ঘটনা ঘটেছিল। হামলায় প্রক্টরসহ দুইপক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছিলেন।