শাবি ছাত্রলীগ নেতার মাথা থেঁতলে দিল প্রতিপক্ষ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার মাথা থেঁতলে দিয়েছে প্রতিপক্ষের একদল ছাত্র।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 03:13 PM
Updated : 23 March 2019, 04:32 PM

শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ জানিয়েছেন।

আহত রাজিব সরকার বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা মুশফিকুর রহমান ভুইয়ার অনুসারী।

গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রক্টর জহির উদ্দিন বলেন, “ছাত্রলীগের নিজেদের অন্তর্কোন্দলের জেরে এ ঘটনা ঘটেছে। বেশ গুরুতর আহত অবস্থায় তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা তাকে দেখতে এসেছি।”

ছাত্রলীগের কারা হামলা করেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “ছাত্রলীগের প্রতিপক্ষরাই হামলা করেছে। গত ১০ মার্চের ঘটনার জেরে এ হামলা ঘটেছে। তবে আরও নিশ্চিত হয়ে এ বিষয়ে বলতে হবে।”

গত ১০ মার্চ এই দুইপক্ষের অনুসারী কর্মীদের মধ্যে বাকবিতণ্ডার জেরে দিনভর দফায় দফায় উত্তেজনা ও হামলার ঘটনা ঘটেছিল। হামলায় প্রক্টরসহ দুইপক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছিলেন।

ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভুইয়া বলেন, “পূর্ব বিরোধের জেরে শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী কর্মীরা এ হামলা করেছে। তাদের অনুসারী কর্মী সোহাগ, রিশাদ, সজীব, সুমন, আমিনুল, রনি, শোভন, সুজন বৈষ্ণবসহ বেশ কয়েকজন অতর্কিতভাবে এ হামলা চালায়।”

তিনি বলেন, “হত্যার উদ্দেশ্যে এ হামলা করেছে তারা। ইট, জিইআই পাইপ ও দা দিয়ে হামলা করেছে। এলোপাতাড়ি আঘাতে  মাথা থেঁতলে দিয়েছে। আমরা তাদের বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে বহিষ্কার চাই। না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।”

এ বিষয়ে সাখাওয়াত হোসেন বলেন, “বিষয়টি সম্পর্কে আমি অবগত না। তবে এ ঘটনার সুষ্ঠু সমাধানের চেষ্টা চলছে।”