নেত্রকোণায় শফিকে আ. লীগের প্রর্থী না করায় বিক্ষোভ

নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনে শফি আহমেদকে আওয়ামী লীগের প্রার্থী না করায় বিক্ষোভ ও মানববন্ধন করেছেন দলের নেতাকর্মীরা।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2018, 01:44 PM
Updated : 28 Nov 2018, 03:10 PM

বুধবার দুপুরে জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে ‘নেত্রকোণার হাওরবাসী’ ব্যানারে তারা এই কর্মসূচি পালন করেন।

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য রেবেকা মোমিন। তিনি সাবেক খাদ্যমন্ত্রী আব্দুল মোমিনের স্ত্রী। আব্দুল মোমিন খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভার সদস্য ছিলেন।

এদিকে বিকালে সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা শফি আহমেদের পক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা মঈন-উল ইসলামের কাছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

গত শতকের আশির দশকের শেষের দিকে স্বৈরাচার বিরোধী আন্দোলনে নেতৃত্বে ছিলেন তখনকার জাসদ ছাত্রলীগের এই নেতা।

সরেজমিনে দেখা যায়, মানববন্ধন শেষে নেতা-কর্মীরা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

প্রেসক্লাবের সমাবেশে বক্তব্য রাখেন দলের মদন উপজেলা সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আব্দুল হান্নান শামীম, উপজেলার সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা তরিকুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি লিটন বাঙ্গালী, সাধারণ  সম্পাদক তোফায়েল আহমেদ, জেলার সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সানোয়ারুজ্জামান জোসেফ, খালিয়াজুরী উপজেলা সাহিত্য বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান মল্লিক, খালিয়াজুরী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক  সম্পাদক স্বাগত সরকার শুভ, মোহনগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ইজাজুল হক রয়েল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শফি আহমেদ হাওরবাসীর প্রিয় মুখ। তাকে ছাড়া নৌকার অন্য প্রার্থীকে দলের নেতা-কর্মী ও সমর্থকরা মেনে নেবে না।

তারা রেবেকা মোমিনের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া এবং তার বলয়ে থাকা কিছু নেতার লুটপাটের অভিযোগ তোলেন। তিনি প্রার্থী হলে নৌকা পরাজিত হবে বলে মনে করেন তারা।