ময়মনসিংহে মইনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 08:05 AM
Updated : 23 Oct 2018, 08:15 AM

ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি মঙ্গলবার সকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের প্রথম আমলি আদালতে মামলাটি দায়ের করেন।

বাদীর আইনজীবী পীযূষকান্তি সরকার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ১১২২/২০১৮ ধারায় মামলাটি করা হয়েছে।

“গত ১৬ অক্টোবর একাত্তর টিভির ‘৭১ জার্নাল’ নামে একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলেন মইনুল হোসেন। তার এমন বক্তব্যে একজন নারী হিসেবে মনিরা সুলতানা মনি সামাজিক, রাজনৈতিক ও মানসিকভাবে অপমাণিত হয়েছেন। তার প্রতিকার চেয়ে আদালতে মামলা করেছেন তিনি।”

এ বিষয়ে আদালত এখনও কোনো আদেশ দেয়নি বলে জানান পীযূষ কান্তি।

মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার পর সমালোচনার মুখে মইনুল টেলিফোন করে ক্ষমা চাইলেও মাসুদা ভাট্টি প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

তা না করায় মইনুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি। পাশাপাশি দেশের বিভিন্ন স্থানেও মানহানির অভিযোগে কয়েকটি মামলা হয় তার বিরুদ্ধে।

এসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর মইনুল কয়েকটিতে হাই কোর্ট থেকে আগাম জামিন নিলেও রংপুরের এক মামলায় জামিন না থাকায় সোমবার তাকে ঢাকা থেকে আটক করে পুলিশ। মঙ্গলবার আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।