আগামী নির্বাচন খুব কঠিন হবে: তোফায়েল

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কঠিন সময় পার করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।  

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 06:01 PM
Updated : 8 Oct 2018, 06:01 PM

সোমবার গাজীপুরে এক অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী তোফায়েল বলেন, কাকে কোন জায়গায় রাখতে হবে দলনেত্রী তা ভালো বোঝেন। মনোনয়ন যে-ই পান, তিনি শেখ হাসিনার মনোনীত প্রার্থী।

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যার প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর এই সদস্য।

“সামনের নির্বাচন খুব কঠিন হবে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অনেক ষড়যন্ত্র করবে।”

ময়েজউদ্দিন আহমেদকে নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, মিথ্যা আগরতলা ষড়যন্ত্র মামলা দিয়ে বঙ্গবন্ধুকে চিরতরে শেষ করে দেওয়ার চিন্তা ছিল। বঙ্গবন্ধু যখন জেলে ছিলেন ময়েজউদ্দিনের নেতৃত্বে ফান্ড তৈরি করে আগরতলা মিথ্যা মামলা পরিচালনার ভার নেন তিনি।

“বঙ্গবন্ধুকে হত্যার পর ভাঙা দলকে জোড়া দিয়ে যারা সুসংগঠিত করেছেন শহীদ ময়েজউদ্দিন তাদের মধ্যে অন্যতম।”

কালীগঞ্জ উপজেলার চুপাইর উচ্চ বিদ্যালয় মাঠে আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ময়েজউদ্দিন আহমেদের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়েজিত স্মরণসভায় তিনি প্রধান অতিথি ছিলেন।  

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূঁইয়ার পরিচালনায় স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সদস্য আখতারুউজ্জামান, তাঁতি লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, যুবলীগ সদস্য আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর কালীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় একদল হামলাকারী ময়েজউদ্দিনকে কুপিয়ে হত্যা করে। ময়েজউদ্দিন আহমেদ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির বাবা।