মাদারীপুরে ইউপি সদস্য নিহত: মামলায় আসামি মেয়র-পুলিশ

মাদারীপুরের কালকিনি উপজেলায় আধিপত্য বিস্তারের সংঘর্ষে ইউপি সদস্য খবির মৃধা নিহতের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা ও এক পৌর মেয়রসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2018, 10:45 AM
Updated : 7 Oct 2018, 11:05 AM

নিহতের বাবা নুরু মৃধা (৭০) বাদী হয়ে কালকিনি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রোববার এ মামলা দায়ের করেন।

স্থানীয় দুই দলের সংঘর্ষের মধ্যে কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য খবির গত বৃহস্পতিবার নিহত হন। এ ঘটনায় আহত হন আরও অন্তত ১০ জন।

কালকিনি থানার ওসি কৃপাসিন্দু বালা, খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আকরাম হোসেন ও পৌর মেয়র এনায়েত হোসেনসহ ২৩ জনকে এ মামলায় আসামি করা হয়েছে বলে আসামি পক্ষের আইনজীবী মো.সেলিম মিয়া জানান।

মামলার এজাহারে বলা হয়, এলাকায় অধিপত্য বিস্তার নিয়ে গত বৃহস্পতিবার কালকিনির বাঁশগাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন ও ইউপি সদস্য খবির মৃধার লোকজনের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় কালকিনি থানার ওসি কৃপাসিন্দু বালা, পৌরমেয়র এনায়েত হোসেন ও খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আকরাম হোসেনের হুকুমে বোমা মেরে খবিরকে হত্যা করা হয়।

আইনজীবী সেলিম মিয়া বলেন, মামলাটি ৩০২/৩৪ দণ্ডবিধিসহ বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে এজাহার হিসেবে নথিভুক্ত করতে সংশ্লিষ্ট থানকে নির্দেশ দিয়েছে।