সাদুল্লাপুর ও সাঘাটায় অগ্নিকাণ্ড, বাড়িঘর ভস্মীভূত

গাইবান্ধার সাদুল্লাপুর ও সাঘাটা উপজেলায় আগুনে ১৬টি দোকান ও তিনটি বাড়ি পুড়ে গেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2018, 12:49 PM
Updated : 2 May 2018, 12:50 PM

মঙ্গলবার গভীর রাতে এ দুই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সাদুল্লপুরের ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই বাবুল ইসলাম জানান, ধাপেরহাট বাজারের মাসুদ মিয়ার গালামালের দোকানে রাত ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে দ্রুত পার্শ্ববর্তী দোকানসমূহে ছড়িয়ে পড়ে।

“স্থানীয় পুলিশ, গাইবান্ধা ও পার্শ্ববর্তী পীরগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আসার আগে ২টি গালামাল, ২টি গো-খাদ্যের, একটি কাপড়ের দোকান ও ১১টি মসলার দোকান পুড়ে যায়।”

ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে তিনি জানান।  

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ত্রাণ) মো. মনিরুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নগদ টাকাসহ কোটি টাকার সম্পদ আগুনে পুড়ে গেছে।

খবর পেয়ে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা বেগম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ত্রাণ) ঘটনাস্থল পরির্দশন করেছেন।

সাঘাটার বোনারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়ারেস প্রধান জানান, কল্যাণ কুমার চন্দ্রের বাড়িতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে দীলিপ কুমার চন্দ ও দীনেশ কুমার চন্দের বাড়িঘরে আগুন ছড়িয়ে পড়ে।

“খবর পেয়ে গাইবান্ধা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে তিনটি টিনসেড শয়ন ঘর, তিনটি রান্না ঘর, আসবাবপত্র, ধান-চাল, নগদ টাকাসহ নানা সম্পদ ভস্মীভূত হয়।”