অরাজকতা বরদাস্ত করা হবে না: ইসি রফিকুল

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আশ্বাস দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2018, 04:35 PM
Updated : 11 April 2018, 04:35 PM

বুধবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে তিনি বলেন, “একজন ভোটার যাতে নির্বিঘ্নে এবং ভয়শূন্য চিত্তে ভোট কেন্দ্রে যেতে পারেন সেই পরিবেশ আমরা নিশ্চিত করব।”

রংপুর ও কুমিল্লা সিটিতে এমন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “যেখানে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখা সম্ভব, সেখানে অহেতুক কেন সেনাবাহিনীকে ডেকে আনব?”

আসন্ন নির্বাচনে সকল দলের প্রার্থীদের জন্য সমান সুযোগ নিশ্চিত থাকবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম একথা বলেন।

তিনি বলেন, কারো দল-মত বা মুখ দেখে ভোটার করা হয়নি; যারা ভোটার হওয়ার যোগ্য তারা সকলেই ভোটার হয়েছেন। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। নির্বাচনী পরিবেশ যাতে বজায় থাকে এর জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ প্রশাসনের সাথে নির্বাচন কমিশনের সমন্বয় হয়েছে।

রাজনৈতিক প্রার্থীদের হয়রানি করার ব্যাপরে জানতে চাইলে তিনি বলেন, যেকোনো রাজনৈতিক প্রার্থী নির্বিঘ্নে ভোটারদের কাছে ভোট চাইতে পারবেন। তবে কারো কোনো অরাজতাকে বরদাস্ত করা হবে না।

অহেতুক কোনো প্রার্থীকে হয়রানি না করার জন্য নির্বাচন কমিশনারের পক্ষ থেকে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়েছে বলে তিনি জানান।

এ সময় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডলসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি গাজীপুর সার্কিট হাউজ মিলনায়তনে নির্বাচনে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় তাদের দিক নির্দেশনা দেন। সেখানে তিনি নির্বাচনে দায়িত্বপালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নির্বাচনী আচরণ বিষয়ে মতবিনিময়ও করেন।