জামালাপুরে মন্দিরের জমি অধিগ্রহণ সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

জামালপুরে তিনশো বছরের পুরনো দয়াময়ী মন্দির ও রাধামোহন জিউ মন্দিরের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2018, 10:44 AM
Updated : 1 April 2018, 10:50 AM

রোববার সকালে শহরের দয়াময়ী চত্বরে দয়াময়ী মন্দির ও রাধামোহন জিউ মন্দির পরিচালনা কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন দয়াময়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি গোপাল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়, সহ-সভাপতি অজিত সোম রানু, দপ্তর সম্পাদক অপু দত্ত, রাধামোহন জিউ মন্দির পরিচালনা কমিটির সভাপতি বীরেন্দ্র চন্দ্র দাস, পুরোহিত বিপুল কাঞ্চি লাল।

জামালপুর শহরের প্রাণকেন্দ্র জিরো পয়েন্টে ১১০৪ বঙ্গাব্দে (১৭ শতকে) বাংলা বিহার উড়িষ্যার নবাব মুর্শিদকুলী খাঁর আমলে কৃষ্ণ রায় চৌধুরী দয়াময়ী মন্দির প্রতিষ্ঠা করেন। এই মন্দিরের নামে গড়ে উঠেছে দয়াময়ী পাড়া। এই মন্দিরের পাশেই রয়েছে প্রাচীন রাধামোহন জিউ মন্দির।

মন্দির দুটির পাশে নির্মাণ করা হচ্ছে জামালপুর সাংস্কৃতিক পল্লী (কালচারাল ভিলেজ)। তার সৌন্দর্য্যবর্ধন কাজে ব্যবহারের জন্য দয়াময়ী মন্দিরের সাড়ে ৮ শতাংশ এবং রাধামোহন জিউ মন্দিরের ৫ শতাংশ ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

পরে দয়াময়ী মন্দিরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মন্দিরের ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছে মন্দির কমিটি।