প্রধানমন্ত্রীর চাঁদপুর সফর রোববার

আট বছর পর চাঁদপুর সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় অর্ধশত প্রকল্প উদ্বোধন ও আরও কয়েকটির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। 

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2018, 11:41 AM
Updated : 30 March 2018, 11:56 AM

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান জানান, আগামী রোববার (১ এপ্রিল) প্রধানমন্ত্রীর চাঁদপুর আসার সফরসূচি ঠিক হয়েছে। বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চূড়ান্ত সফরসূচি পাঠানো হয়।

“সেদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রী হাইমচর উপজেলায় বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকা উদ্বোধন করবেন। বিকাল ৩টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন।”

এর আগে সর্বশেষ ২০১০ সালের ২৫ এপ্রিল আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুর এসেছিলেন।  

জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রী চাঁদপুর সফরকালে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ২৫টি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উদ্বোধনের উল্লেখযোগ্য প্রকল্পগুলো হচ্ছে- চাঁদপুর পৌরসভার দুটি পানি শোধনাগার, চাঁদপুর সরকারি কলেজের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী নিবাস, পুরানবাজার ডিগ্রি কলেজের চতুর্থ তলা একাডেমিক ভবন, মতলব ধনাগোদা নদীর উপর মতলব সেতু, ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি ও মেঘনা নদীর ভাঙন রোধে পুরানবাজার, ইব্রাহিমপুর, সাখুয়া ও চাঁদপুর সেচ প্রকল্পের হাইমচর এলাকার তীর সংরক্ষণ প্রকল্প।

প্রধানমন্ত্রীকে বরণ করতে মোড়ে মোড়ে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। শহরের বাবুরহাট পুলিশ লাইন থেকে স্টেডিয়াম পর্যন্ত সড়কের দুই পাশে বিলবোর্ড আর তোরণে শোভা পাচ্ছে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।

দলের স্থানীয় নেতারা জানান, ইতিমধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা চাঁদপুর ঘুরে গেছেন। স্থানীয় সংসদ সদস্যরা জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সার্বক্ষণিক সমন্বয় করছেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট বছর পর চাঁদপুরে আসছেন। ২০১০ সালের ২৫ এপ্রিল তিনি চাঁদপুরে এসেছিলেন। ওই সময়ে চাঁদপুর গুনরাজদী বালুর মাঠে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এছাড়া ১৯৯৯ সালের ২৮ নভেম্বর চাঁদপুর সফরকালে নতুনবাজার-পুরানবাজার সেতু ও চাঁদপুর পৌর অডিটরিয়ামের ভিত্তিফলক স্থাপন এবং জেলা কালেক্টরেট ভবন ও আদালত ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন বলে জানান নাছির।

দলের জেলা সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, “প্রধানমন্ত্রীর কাছে আমাদের কোনো দাবি থাকবে না। কারণ ইতিমধ্যে তিনি অনেক দাবি পূরণ করেছেন। এরপরও নেত্রীর পক্ষ থেকে চমক থাকতে পারে।”