সরকারি হাসপাতালে রোগী দেখেন মেকানিকের ডিপ্লোমা পাস মেয়ে

গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখানকার এক কনিষ্ঠ মেকানিকের ‘ডিপ্লোমা পাস’ মেয়েকে দিয়ে রোগী দেখাচ্ছে কর্তৃপক্ষ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 03:13 PM
Updated : 16 Jan 2018, 05:54 PM

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মইনুল হক খান বলেন, চিকিৎসকের অভাব থাকায় তানজিলা আক্তার (২২) নামে এক তরুণীকে বসিয়েছেন তারা।

তানজিলা মেডিকেল টেকনোলজিতে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স পাস করেছেন জানিয়ে তিনি বলেন, তিনি ইতোমধ্যেই মেডিকেল অফিসারদের সঙ্গে কাজ করে অনেকটা অভিজ্ঞতা লাভ করেছেন।

“বর্তমানে চিকিৎসক সংকটের কারণে তাকে বহির্বিভাগে রোগী দেখার অনুমতি দেওয়া হয়েছে। তবে তিনি এখানে নিয়োগপ্রাপ্ত স্টাফ না। প্রয়োজনীয় চিকিৎসক পেলে তাকে আর প্রয়োজন হবে না।”

সরকারি হাসপাতালে বহিরাগত কাউকে রোগী দেখতে দেওয়ার অনুমতি আছে কিনা এ বিষয়ে তিনি বলেন, “তাকে বাদ দেওয়া হলে বহির্বিভাগের একটি কক্ষের চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখতে হবে।  তাছাড়া তার বাবা এ হাসপাতালের একজন স্টাফ বলে তাকে এ সুযোগ দেওয়া হয়েছে।”

তানজিলা এখানকার ইলেকট্রনিক মিস্ত্রি জাহাঙ্গীর আলমের মেয়ে বলে তিনি জানান।

তাকে কোনো আর্থিক সুবিধা দেওয়া হয় না বলেও তিনি জানান।

এ বিষয়ে জেলার সিভিল সার্জন সৈয়দ মো. মঞ্জুরুল হক বলেন, “নিয়োগপ্রাপ্ত স্টাফ ছাড়া বহিরাগত কারও রোগী দেখার নিয়ম নেই। আমি খোঁজ নিয়ে দেখব, এ রকম ঘটনা যদি ঘটে থাকে তবে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”