যশোর ও মানিকগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এবার যশোর ও মানিকগঞ্জে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে।

মানিকগঞ্জ প্রতিনিধিযশোর ওবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 03:03 PM
Updated : 12 Dec 2017, 04:52 PM

এর আগে একই অভিযোগে তার বিরুদ্ধে নাটোর, দিনাজপুর, কুড়িগ্রাম, সিলেট ও খুলনায় মামলা হয়।

সোমবার যশোরের আমলি আদালতে মামলাটি করেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর।

বাদীর আইনজীবী মাহমুদ কবির কাকন বলেন, বিচারক মো. শাহিনুর রহমান মামলাটি গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেছেন।

মামলা বিবরণে অভিযোগ করা হয়েছে, গত ১ ডিসেম্বর ২০১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভুমিকা’শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন।

অভিযোগে আরও বলা হয়, মাহমুদুর রহমান মিথ্যা প্রচারনা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্ত করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন।

মামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল ও জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহীকে সাক্ষী করা হয়েছে।

এছাড়া একই দিনে তার বিরুদ্ধে মানিকগঞ্জে তার বিরুদ্ধে মামলা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুস সালাম।

বাদীর আইনজীবী প্রবীর কুমার সাহা জানান, মানিকগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মামলাটি গ্রহণ করেছেন। মঙ্গলবার মামলাটি শুনানির দিন রেখেছেন।

এতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে ১২৪ (ক), ৫০০, ৫০২, ৫০৫ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানান তিনি।