আ. লীগ এলে বন্দুকযুদ্ধ সংস্কৃতি চালু করে: রিজভী

দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতির কঠোর সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2017, 11:35 AM
Updated : 9 Dec 2017, 11:35 AM

শনিবার কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ ও বন্দুকযুদ্ধের সংস্কৃতি চালু করে।

“এই মুহূর্তে আমরা মানবতাবিরোধী ভয়ংকর সামাজিক ও রাজনৈতিক পরিবেশে বাস করছি।”

এ বাস্তবতায় ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ঢাকা মহানগরসহ সকল জেলায় বিএনপি মানববন্ধন কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন রিজভী।

তিনি ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন কবির পারভেজসহ তাদের ত্যাগী নেতাদের গুম করার অভিযোগ করেন সরকারের বিরুদ্ধে।

“বন্দুকযুদ্ধের নামে তারা মানুষ খুন করছে। সালাহউদ্দিনকে গুম করে দুই মাস ইন্ডিয়াতে ফেলে রেখেছে। অথচ স্বরাস্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রী গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বৈধতার পক্ষে খোঁড়া যুক্তি দাঁড় করিয়েছেন।”

এ সরকারকে জনবিচ্ছিন্ন উল্লেখ করে তাদের কাছে সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী এমনকি সাধারণ মানুষও নিরাপদ নয় বলে অভিযোগ করেন রিজভী।

পুলিশের অনুমতি না পাওয়ায় বিএনপি বেগম রোকেয়া দিবস পালন করতে পারেনি বলেও তিনি অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম বেবু, আব্দুল আজিজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, যুবদল সভাপতি রায়হান কবির, ছাত্রদল সভাপতি আমিনুল এহসান প্রমুখ।