চাটখিল পৌর মেয়রের বাড়িতে গুলিবর্ষণ, সড়ক অবরোধ

নোয়াখালীর চাটখিল পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মোহাম্মদ উল্লাহ পাটোয়ারীর বাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2017, 12:02 PM
Updated : 8 Sept 2017, 12:02 PM

এ সময় মেয়র ঘরে থাকলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে বলে মেয়র জানান।

এ দিকে গুলি বর্ষণের প্রতিবাদে মেয়রের সমর্থকরা ঢাকা-রামগঞ্জ -চৌমুহনী সড়ক তিনঘণ্টা অবরোধ করে রাখেন। একই সময়ে চাটখিল বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রাখেন।

মেয়র মোহাম্মদ উল্লাহ পাটোয়ারী বলেন, ভোর রাত পৌনে ৩টার দিকে পৌরসভার ফতেহপুরে তার বাড়ি লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে অজ্ঞাত দুর্বৃত্তরা।

এ সময় তিনি ভবনের দ্বিতীয় তলায় নিজ কক্ষে ঘুম থেকে জেগে উঠে বিষয়টি পুলিশকে অবহিত করেন বলে জানান।

রাজনৈতিক শত্রুতার কারণে তাকে হত্যার উদ্দেশ্যে প্রতিপক্ষ কেউ এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছেন মেয়র।

গুলি লেগে ভবনের নীচ তলার একটি কক্ষের জানালার কাচ ভেঙে যায় বলেও জানান তিনি।

চাটখিল থানার ওসি জহিরুল আনোয়ার জানান, মেয়রের বাড়িতে গুলি বর্ষণের খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে রিভলবারের তিনটি গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ।

এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

এদিকে মেয়রের বাড়িতে গুলি করার প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রামগঞ্জ-ঢাকা ও রামগঞ্জ-চৌমুহনী সড়ক অবরোধ করে রাখে।

এ সময় চাটখিল বাজারে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, পৌর মেয়র মোহাম্মদ উল্লাহ পাটোয়ারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপনসহ দলীয় ও ব্যবসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে উপজেলা প্রশাসন ও পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নিলে যান চলাচল স্বভাবিক হয়। দুপুরের পর  বাজারের ব্যবসায়ীরা দোকানপাটও খোলেন।