বাগেরহাটে ‘বন্দুকযুদ্ধে’ ১৪ মামলার আসামি নিহত

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি হত্যাসহ ১৪ মামলার আসামি বলে জানিয়েছে র‌্যাব।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2017, 11:13 AM
Updated : 31 July 2017, 11:13 AM

র‌্যাব ৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম জানান, উপজেলার কাহালপুর এলাকায় বাগেরহাট-মাওয়া মহাসড়কে রোববার রাত ৩টার দিকে গোলাগুলির এ ঘটনায় তার মৃত্যু হয়।

নিহত মো. হোসাইন সিকদার ওরফে ভিক্টর (৪৫) নড়াইলের কালিয়া উপজেলার জয়দেবপুর গ্রামের নুরু হক সিকদারের ছেলে।

তার বিরুদ্ধে খুলনার তেরখাদা থানাসহ বিভিন্ন থানায় হত্যা, অপহরণ, চাঁদাবাজি ও ডাকাতির অন্তত ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা রফিকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সম্প্রতি বাগেরহাট-মাওয়া মহাসড়কে ঢাকাগামী পরিবহনে ডাকাতি বেড়ে গেছে। ডাকাতি প্রতিরোধে মোল্লাহাটে টহল চৌকি বসানো হয়।

“রাত ৩টার দিকে দুটি মোটরসাইকেলকে দাঁড়ানোর সিগনাল দিলে তারা র‌্যাবের দিকে গুলি ছোড়ে। র‌্যাব পাল্টা গুলি করলে ভিক্টর পড়ে যায়। তাকে গুলিবিদ্ধ অবস্থায় মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

অন্য আরও চারজন মোটরসাইকেল চালিয়ে ফকিরহাটের দিকে পালিয়ে যায় জানিয়ে র‌্যাব কর্মকর্তা রফিকুল বলেন, এ সময় ভিক্টরের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও তিনটি গুলি উদ্ধার করা হয়েছে।

এই ঘটনায় র‌্যাব-৬ এর উপ সহকারী পরিচালক (ডিএডি) শামসুল কবির বাদী হয়ে মোল্লাহাট থানায় অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে অস্ত্র আইন ও সরকারি কাজে বাধার অভিযোগ দুটি মামলা করেছেন।