হত্যা-ডাকাতি: মানিকগঞ্জে ৫ জনের ফাঁসির রায়

সাত বছর আগে মানিকগঞ্জের সিংগাইরে স্থানীয় এক সাংবাদিকের বাড়িতে ঢুকে তার মা কে হত্যা করে ডাকাতির ঘটনায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2017, 07:56 AM
Updated : 6 June 2017, 07:57 AM

মানিকগঞ্জের অতিরিক্ত জেলা জজ আল মাহমুদ ফায়জুল কবির মঙ্গলবার এ রায় দেন।

ফাঁসির আদেশ পাওয়া পাঁচ আসামির মধ্যে মো. ইছাক ভূইয়া, বাচ্চু মিয়া ও শহিদুল ইসলাম রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। বাকি দুই আসামি ইমান আলী ও নান্নু মিয়া জামিন নিয়ে পলাতক।

মামলার বিবরণে জানা যায়, দৈনিক ইত্তেফাকের সিংগাইর প্রতিনিধি মানবেন্দ্র চক্রবর্তীর বাড়িতে ২০১০ সালের ৯ অগাস্ট রাতে ডাকাতি হয়।

ডাকাতরা সিংগাইর পুকুরপাড় এলাকায় ওই বাড়িতে ঢুকে মানবেন্দ্রর মা উমা দেবীকে শ্বাসরোধে হত্যা করে এবং ১২ ভরি সোনার গয়না লুটে নিয়ে যায়।

মানবেন্দ্র চক্রবর্তী পরদিন সিংগাইর থানায় হত্যা ও ডাকাতির অভিযেগে এই মামলা দায়ের করেন। তদন্ত শেষে গোয়েন্দা পুলিশ পাঁচজনকে আসামি করে ২০১১ সালের ২৭ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেয়।

এ মামলায় বাদীপক্ষে মোট ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক মঙ্গলবার রায় ঘোষণা করেন বলে এপিপি মথুর নাথ সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান। 

রায়ের পর মানবেন্দ্র চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাত বছর পর আজ বিচার পেয়েছি। এখন পলাতক আসামিদের গ্রেপ্তার করে দ্রুত এই রায় কার্যকর হবে- এই প্রত্যাশা করি।”

আসামিপক্ষে এ মামলায় শুনানি করেন মেজবাহুল হক, মাধব সাহা ও শিপ্রা রানী সাহা। তারা এ রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন।