চাঁপাইনবাবগঞ্জে ১৩ শিবিরকর্মী আটক, গান পাউডার উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ শহরে অভিযান চালিয়ে ১৩ জন শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 11:24 AM
Updated : 19 May 2017, 11:24 AM

বৃহস্পতিবার বিকাল থেকে রাত আড়াইটা পর্যন্ত চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়ি থেকে আটজন এবং হুজরাপুর পাওয়ার হাউস এলাকার একটি মেস থেকে পাঁচজনকে আটক করা হয়।

এ সময় আটশ গ্রাম গান পাউডার, শতাধিক জিহাদি বই ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয় বলে সদর থানার ওসি সাবের রেজা আহমেদ জানান।

ওসি রেজা শুক্রবার সাংবাদিকদের জানান, দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলার রায়ের বিরুদ্ধে শ্লোগান দিতে দিতে শহরের মহানন্দা বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার বিকালে ঝটিকা মিছিল করেন শিবিরকর্মীরা।

“মিছিলে নেতৃত্বদানকারী ওয়ার্ড পর্যায়ের শিবির নেতা শিবগঞ্জ উপজেলার রানীবাড়ি চাঁদপুর গ্রামের এনামুল হকের ছেলে আল আমিনকে (২৭) বিকালে আটক করা হয়।”

সম্প্রতি যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মানবতাবিরোধী অপরাধ মামলায় আজীবন কারাদণ্ডের রায়ের রিভিউ আবেদন খারিজ করে আপিল বিভাগের দণ্ড বহাল রাখা হয়।

ওসি রেজা জানান, আল আমিনের স্বীকারোক্তি মোতাবেক রাত ১২টায় চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়িতে গোপন বৈঠক করার সময় অভিযান চালায় গোয়েন্দা (ডিবি) পুলিশ।

“পরে রাত আড়াইটায় জেলা শহরের হুজরাপুরে একটি মেসে অভিযান চালায় সদর থানা পুলিশ।”

অভিযানে ১৩ জনকে আটক করা হয় বলে জানান তিনি।

আটক অপর ১২ জন হলেন শিবগঞ্জ উপজেলার চরপাঁকা গ্রামের আব্দুল বাসিরের ছেলে কবির হোসেন (২৪), সেলিমাবাদ খানপাড়ার তৈমুর রহমানের ছেলে আব্দুল আজিজ (২২), চাতরার মোক্তার আলীর ছেলে শফিকুল ইসলাম (২০), শ্যামপুর ছোটহাদিনগরের আকবর আলীর ছেলে হারুন অর রশিদ (১৯), জালমাছমারির আইনুল হকের ছেলে হেলাল উদ্দিন (২২)।

জেলা শহরের ইসলামপুর বড়ইন্দারা মোড়ের আব্দুল ওয়াদুদের ছেলে নূরে আলম (২৮)।

গোমস্তাপুর উপজেলার বেনুচক গ্রামের আব্দুল খালেকের ছেলে খাদেমুল ইসলাম (১৯), মকরমপুরের নূরুল আজমের ছেলে আব্দুর রাকিব (২২), শ্যামপুরের শফিকুল ইসলামের ছেলে আব্দুল মাত্তাকিম (২২), চিড়াডাঙ্গার নেসমোহাম্মদের ছেলে নাজমুল হক (২৩)।

ভোলাহাট উপজেলার চরধরমপুর মুন্সিপাড়ার আশরাফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২২) এবং গোহালবাড়ি গ্রামের শাহজাহান আলীর ছেলে আসাদুল্লাহ নিহাদ (২৪)।

এ সময় আরও অনেকে পালিয়ে যায়। এ ব্যাপারে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি।