হাওরের মানুষকে চিকিৎসা বিনামূল্যে: স্বাস্থ্যমন্ত্রী

হাওর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের চিকিৎসায় কোনো টাকা খরচ করতে হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। 

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 01:02 PM
Updated : 3 May 2017, 01:02 PM

বুধবার দক্ষিণ সুনামগঞ্জে ১৪ দল নেতাদের হাওর পরিদর্শন ও ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় মন্ত্রী বলেন, যতদিন হাওরের মানুষের দুঃখ-দুর্দশা থাকবে ততদিন সরকারের পক্ষ থেকে বিনামূল্যে খাবার, ত্রাণ সাহায্য দেওয়া হবে।

“এই জেলায় আমাদের ১২৮টি মেডিকেল টিম কাজ করছে, এছাড়া পানি কমে যাওয়ার সঙ্গে সঙ্গে আরও মেডিকেল টিম কাজ করবে। চিকিৎসার জন্য কাউকে এক পয়সাও দিতে হবে না। যেখানে যা করণীয় তা করা হবে।”

১৪ দলের এই সমন্বয়ক এলাকার মানুষকে সরকারের উপর ভরসা রাখার আহ্বান জানান।

“এই সরকার হলো জনগণের সরকার, তাই তারা ছুটে এসে হাওরের দুর্গত মানুষকে সাহায্য করছে। নেতাকর্মী, প্রশাসন ঝাঁপিয়ে পড়েছে দুর্গত মানুষকে সহায়তার জন্য।

“আমরা বক্তৃতা দিতে আসেনি, আমার সাহায্য দিতে এসেছি। রাষ্টপ্রতি, প্রধানমন্ত্রীসহ আমরা সব এখানে এসেছি, আর খালেদা জিয়া ঢাকায় বসে বিবৃতি দেয়, রাজনীতি করে, এটাই এদের চরিত্র।” 

দুপুরে দক্ষিণ সুনামগঞ্জের পাগলা হাই স্কুল মাঠে আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে ১৪ দলের নেতা দিলীপ বড়ুয়া ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন উপস্থিত ছিলেন।

পরে নেতৃবৃন্দ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নে ত্রাণ বিতরণ করেন।

এপ্রিলের প্রথমদিকে উজানের ঢল ও অতিবর্ষণের কারণে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, কিশোরগঞ্জ, নেত্রকোণার বিস্তীর্ণ হাওর এলাকার বোরো ফসল নষ্ট হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় কয়েকলাখ কৃষক। এরপর কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জে শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়।