ঈদ উপহার নিয়ে এলাকায় কৃষিমন্ত্রী   

ঈদ উপলক্ষে প্রতিবছরের মতো এবারও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপহার নিয়ে গেছেন শেরপুরের নকলা ও নালিতাবাড়ীর মানুষের কাছে।

শেরপুর প্রতিনিধিআব্দুর রহিম বাদল, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2016, 04:17 PM
Updated : 4 July 2016, 04:21 PM

নিজ নির্বাচনী এলাকার ৪০ হাজার দরিদ্র নারী-পুরুষ ও মেধাবী শিক্ষার্থীরা তার কাছ থেকে উপহার হিসেবে ভিজিএফের চাল, খেজুর ও কাপড়চোপড় গ্রহণ করেন।

নকলা ও নালিতাবাড়ী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মতিয়া চৌধুরী।

ঈদের উপহার বিতরণ উপলক্ষে গত ২৪ জুন থেকে ২৬ জুন পর্যন্ত তিনি এলাকায় অবস্থান করে কখনও গাড়িতে আবার কখনও হেঁটে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে ঈদের আগাম শুভেচ্ছা বিনিময় করেন।

২১টি ইউনিয়ন এবং দুইটি পৌরসভায় ২৭ হাজার ৬০০ মানুষের মধ্যে তিনি ভিজিএফের ২০ কেজি করে চাল, সাড়ে ১১ হাজার লুঙ্গি, শাড়ি, গেঞ্জি ও ট্রাউজার্স বিতরণ করেন।  

এছাড়া ১০৬টি শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম শ্রেণির টপ টেন পাঁচশ শিক্ষার্থীর মধ্যে থ্রি-পিছ ও আড়াই মেট্রিক টন খেজুর বিতরণ করেন।   

নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন বলেন, মতিয়া চৌধুরী  প্রতিবছর ঈদ ও অন্যান্য উৎসবে নকলা-নালিতাবাড়ীর মানুষের জন্য নিজের বেতনের টাকায় কেনা সামগ্রীসহ ভিজিএফ চাল ও অন্যান্য সরকারি সামগ্রী নিয়ে এলাকায় আসেন। এবারও এলাকাবাসী তার কাছ থেকে শাড়ি, লুঙ্গি, শার্ট, গেঞ্জি, ট্রাউজার্স ও থ্রি পিছ পেয়েছে।

মতিয়া চৌধুরী সাংবাদিকদের বলেন, “আমার দেওয়ার সামর্থ্য খুবই কম। তবুও আমি চেষ্টা করি। সরকারের পক্ষ থেকে এ বছর প্রতি ইউনিয়নে গড়ে এক হাজার দুইশ মানুষকে ২০ কেজি করে ভিজিএফের চাল দেওয়া হয়েছে। এর সঙ্গে আমরা কিছু খেজুর দেই।

“আমার পক্ষ থেকে শাড়ি, শার্ট, গেঞ্জি ও ট্রাউজার্স দেই। এত মানুষের মধ্যে এটুকু দিয়ে কিছু হয় না। ঈদে যেমন আমি আমার ছোট বোন-ভাতিজারে দেই এদেরও সেইভাবেই দিলাম।”