টাঙ্গাইলে ‘জমি নিয়ে বিরোধে’ বৃদ্ধকে পিটিয়ে হত্যা

পুলিশ জানায়, জমি দখলে বাধা দিলে প্রতিপক্ষের লোকজন ইসমাইলকে পিটিয়ে আহত করেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 12:30 PM
Updated : 14 May 2023, 12:30 PM

টাঙ্গাইলের সখীপুরে ‘জমির বিরোধের জেরে’ এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে একদল লোক। হামলায় আহত হয়েছেন এক ব্যক্তি।

রোববার সকালে উপজেলার কালমেঘা সিন্দুরিয়াপাড়ায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সখীপুর থানার ওসি রেজাউল করিম।

নিহত ৬৩ বছর বয়সি ইসমাইল হোসেন ওই এলাকার খোরশেদ আলম খুরছু মিয়ার ছেলে। আহতের নাম ধলা মিয়া (৪২)।

এ ঘটনায় নিহতের ছেলে মামুন মিয়া বাদী হয়ে আজিজ মোল্লা ও রফিকুল ইসলাম গোনাইসহ কয়েকজনের নামে সখীপুর থানায় মামলা করবেন বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, ইসমাইল হোসেন প্রায় ১৭ বছর আগে নছুমুদ্দিনের কাছ থেকে এক একর জমি ক্রয় করেন। এরপর থেকে একই এলাকার নতু মোল্লার ছেলে আজিজ মোল্লা ও তোফাজ্জল মোল্লা, নব্বে মোল্লার ছেলে রফিকুল ইসলাম গোনাই এবং আবুল হোসেনের ছেলে কামরুল হাসান ও সাইফুল ইসলাম জমিটি নিজেদের দাবি করে আসছিলেন।  

সখীপুর থানার ওসি রেজাউল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সকালে আজিজ মোল্লা ও রফিকুল ইসলাম গোনাইয়ের নেতৃত্বে ওই জমিতে ধান কাটতে গেলে ইসমাইল বাধা দেন।

“এক পর্যায়ে কয়েকজন মিলে ইসমাইলকে দেশি অস্ত্র দিয়ে ব্যাপক মারধর করে। এ সময় ইসমাইলকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ধলা মিয়া।”

স্থানীয়রা তাদের উদ্ধার করে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক ইসমাইলকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে মামুন মিয়া বলেন, “নিজের টাকা দিয়ে জমি কিনে এখন বিপদে পড়েছি। জমির জন্য বাবার লাশ পেয়েছি। বাবাকে হত্যার বিচার চাই।”

জমি নিয়ে বিরোধের বিষয়টি উল্লেখ করে বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরকার নুরে আলম মুক্তা বলেন, “এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হয়েছে। সালিশে জমিটি ইসমাইল হোসেনের বলে প্রমাণিত হয়েছে।

“প্রতিপক্ষরা জমিটি দখলের চেষ্টা করলে বাধা দেন ইসমাইল। পরে তার উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন।”

ওসি রেজাউল করিম জানান, মরদেহের ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।