শিশু হত্যা মামলায় কিশোরকে ১০ বছরের আটকাদেশ

২০১২ সালের ২ ডিসেম্বর চাঁদপুরের এক মাজারে শিশুটিকে হত্যা করা হয় বলে জানান পিপি।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2024, 02:22 PM
Updated : 12 March 2024, 02:22 PM

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বাকপ্রতিবন্ধী ১০ বছরের শিশুকে হত্যার দায়ে এক কিশোরকে ১০ বছরের আটকাদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুল হান্নান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) সাইয়েদুল ইসলাম বাবু।

অভিযুক্তের বয়স বর্তমান ১৮ বছরের ঊর্ধ্বে হওয়ায় বর্ণিত আইনের ৩৪ (৫) ধারার বিধান মতে তাকে সাজা ভোগের জন্য চাঁদপুর জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

আটকাদেশ পাওয়া ওই যুবক মতলব উত্তর উপজেলার বদরপুর গ্রামের বাসিন্দা।

২০১২ সালের ২ ডিসেম্বর উপজেলার বদরপুর গ্রামে পাগলা সাবহান শাহ্ এর মাজারে হত্যার শিকার হয় শিশু সাদিয়া। সে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজলার ভালাবা ইউনিয়নের করাইডা গ্রামের বড় বাড়ির ডিপটি মিয়ার মেয়ে।

মামলার বরাতে পিপি সাইয়েদুল জানান, ২০১২ সালে ডিপটি মিয়া তার মেয়েকে নিয়ে পাগলা সাবহান শাহ্ এর মাজার যান। সেখানে তিনি মেয়েকে নিয়ে পাঁচ থেকে ছয় মাস থাকেন। ওই বছরের ২ ডিসেম্বর দুপুরে তার মেয়ে পিঠা খেতে গিয়ে নিখোঁজ হয়।

ঘটনার এক মাস পর ২০১৩ সালের ৬ জানুয়ারি বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পরিত্যক্ত টয়লেটে অর্ধগলিত অবস্থায় শিশুটির মৃতদেহ পাওয়া পায় বলে জানান তিনি।

এ ঘটনায় শিশুটির বাবা অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করেন। পরে ওই বছরের ২৮ জানুয়ারি এক কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ।

তদন্ত শেষে ২০১৪ সালের ৩০ জানুয়ারি মতলব উত্তর থানার তৎকালীন এসআই আবু হানিফ ওই কিশোরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন বলে জানান পিপি।

১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিকে ১০ বছরের আটকাদেশ দিয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইয়েদুল।