আরিফকে পাত্তা দিতে চাইছেন না আনোয়ারুজ্জামান

“ধানের শীষ নিয়ে এবার নির্বাচনে এলে সিলেটবাসী তাকে পরাজয়ের কলঙ্ক উপহার দিবেন, প্রত্যাখ্যান করবেন,” বলেন নৌকার প্রার্থী।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2023, 05:18 PM
Updated : 19 May 2023, 05:18 PM

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার প্রশ্নে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী যে ধোঁয়াশা তৈরি করেছেন তা কাটাতে ভোটের চ্যালেঞ্জ ছুড়লেন নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। 

তিনি বলেছেন, “বর্তমান মেয়র আরিফুল হক নির্বাচন নিয়ে নাটক করেন। কখনও বলেন নির্বাচন করবেন, আবার কখনও বলেন নির্বাচন করবেন না। এই নাটকের প্রয়োজন কী? 

“…মেয়র আরিফুল হক চৌধুরী পরিকল্পিত উন্নয়নে ব্যর্থ, তার যন্ত্রণা ভোগ করতে হচ্ছে নগরবাসীকে। অল্প বৃষ্টিতে হাবুডুবু খেতে হয়। মশার প্রজনন কেন্দ্রগুলো ধ্বংসের বদলে সেগুলো পরম যত্নে আগলে রাখা হয়েছে। আর তাই আমরা প্রতিনিয়ত প্রতিকূলতা মোকাবেলা করছি।''

শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরীর রিকাবিবাজারে সিটি ভোট উপলক্ষে জেলা-মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আন্দোলনরত বিএনপি কোনো নির্বাচনেই অংশ নেবে বলে ইতোমধ্যে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে গত ১ মে সিলেটে ভোট করার ইঙ্গিত দেন বিএনপির মনোনয়নে টানা দুইবারের মেয়র আরিফুল।

কেন সিলেট সিটি করপোরেশনে অংশ নেবেন, সে বিষয়ে ২০ মে রেজিস্টারি মাঠে সমাবেশ করে কারণ জানাবেন বলে জানিয়েছিলেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এ সদস্য।

তবে আরিফ ভোটে এলেও তাকে পাত্তা দিতে চাইছেন না আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান। 

যুক্তরাজ্য আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “তিনি (আরিফ) সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আব্দুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পর্যাপ্ত সহযোগিতা পেয়েছিলেন। তার ব্যর্থতার খেসারত দিতে হচ্ছে সরকারকে, সিলেটের মানুষকে। ধানের শীষ নিয়ে এবার নির্বাচনে এলে সিলেটবাসী তাকে পরাজয়ের কলঙ্ক উপহার দিবেন, প্রত্যাখ্যান করবেন।''

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।