রাজশাহীতে সাংবাদিকের উপর হামলা: বিএমডিএ‘র ২ কর্মী কারাগারে

হামলায় আহত সাংবাদিক বুলবুল হাবিব বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে মামলা করেছিলেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2022, 09:32 AM
Updated : 19 Sept 2022, 09:32 AM

রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দায়ের মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এরা হলেন- মামলার ২ নম্বর আসামি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ভাণ্ডার রক্ষক জীবন (২২) ও বিএমডিএ‘র নির্বাহী পরিচালক আব্দুর রশিদের গাড়ির চালক আব্দুস সবুর (৪৭)।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের রাজপাড়া থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, সোমবার বেলা সাড়ে ১২টায় আসামিদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হয়। আদালতে তাদের পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন।

শুনানি শেষে বিচারক ফয়সাল তারেক জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর গ্রেপ্তার দুই আসামিকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

ওসি বলেন, মামলা হওয়ার পর তারা পালিয়ে ছিলো। তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাজপাড়া থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ঢাকার মোহাম্মদপুর এলাকার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের রেস্ট হাউজ থেকে সোমবার ভোর ৪টার দিকে তাদের গ্রেপ্তার করে। সকালে তাদের নিয়ে পুলিশ রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়।

গত ৫ সেপ্টেম্বর সকালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে রাজশাহী নগরীর আমবাগান এলাকায় বিএমডিএ‘র কার্যালয়ে হামলায় এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় বুলবুল হাবিব বাদী হয়ে মামলা করেন। মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া আট থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার বাকি আসামিরা হলেন- বিএমডিএ‘র নির্বাহী পরিচালক আব্দুর রশিদ (৫৫), নির্বাহী পরিচালকের দপ্তরের অফিস সহকারী সেলিম (৪১), নির্বাহী পরিচালকের একান্ত সহকারী নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামূল (৩৫) ও অফিস সহকারী ফারুক (৪০) ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক